President

রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার কলাতলী এলাকায় বেসরকারি শিল্প প্রতিষ্ঠান পারটেক্স গ্রুপের একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। মঙ্গলবার বিকাল সোয়া ৩টার দিকে এই দুর্ঘটনা ঘটে। হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৫জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ। আহতদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন পাইলট কর্নেল (অব) মিজান, স্কোয়াড্রন লিডার (কো পাইলট) জিয়া ইসলাম ও ইঞ্জিনিয়ার ফররুখ আহমেদ।
পারটেক্স গ্রুপের হেলিকপ্টারের দায়িত্বে থাকা চীপ ইঞ্জিনিয়ার ক্যাপ্টেন (অব) জানান, হেলিকপ্টারটি পরীক্ষামূলকভাবে ঢাকার তেঁজগাও থেকে বেলা সোয়া ৩টায় উড্ডয়ন করে। বেলা ৩টা ৩০ মিনিটে এটি বিধ্বস্ত হয়। পৌনে ৪টা দিকে আরেকটি হেলিকপ্টার ঘটনাস্থলে পৌছে উদ্ধার আহতদের উদ্ধার করে সিএমএসএ নিয়ে গিয়েছে। তিনি আরো জানান, এটা যান্ত্রিক ত্রুটি না অন্য কিছু বুঝা যাচ্ছে না। তবে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। ল্যান্ডিং পয়েন্টে ছিল বিধায় বড় ধরনের হতাহতের ঘটনা ঘটেনি।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইসমাইল হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় হেলিকপ্টারটি দ্রুত অবতরণের চেষ্টা করে। পরে নিয়ন্ত্রণ হারিয়ে এটি বিধ্বস্ত হয়। এখনও হেলিকপ্টারের গন্তব্য সম্পর্কে তেমন কোনও তথ্য পাওয়া যায়নি। পুলিশ ঘটনাস্থলে যাচ্ছে। হেলিকপ্টারটি আনুমানিক প্রায় ৪০০ ফুট ওপর থেকে আছড়ে পড়ে বলেও জানান তিনি।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১৫ নভেম্বর, ২০১৭ ০১:৪৯ এ.ম