President

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া অন্ধ আক্রোশে বক্তব্য দেননি, তিনি রাজনৈতিক বক্তব্য দিয়েছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বিএনপির সমাবেশে সবধরনের যানবাহন বন্ধ করে দিয়ে তারা (সরকার) নিজেরাই আক্রোশের পরিচয় দিয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

সোমবার জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভূমিকা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী প্রজন্ম ৭১ নামের একটি সংগঠন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের খালেদা জিয়ার বক্তব্যের পরিপ্রেক্ষিতে সাংবাদিকদের বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য শেখ হাসিনার প্রতি অন্ধ আক্রোশের নগ্ন বহিঃপ্রকাশ’। এই বক্তব্যের জবাবে নজরুল ইসলাম খান এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, ‘সরকার বিএনপির সমাবেশকে ব্যর্থ করে দিতে সারাদেশে সড়ক নৌপথে বাধা দিয়েছে। ঢাকার আশেপাশের জেলাগুলোর সঙ্গে বাস যোগাযোগ বন্ধ করে দেয়া হয়। তবুও জনগণ পায়ে হেঁটে জনসভায় অংশগ্রহণ করেছে। এটা ঐতিহাসিক জনসভা হয়েছে।’

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, ‘গতকালের জনসভায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া শেখ হাসিনাকে আক্রোশ করে কোনো বক্তব্য দেননি, তিনি দিয়েছেন রাজনৈতিক বক্তব্য। বেগম জিয়া বলেছেন, ইভিএম পদ্ধতিতে সরকারের অধীনে কোনো নির্বাচন নয়, সেনা তত্ত্বাবধানে অবাধ সুষ্ঠু নির্বাচন হতে হবে।’

আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস-চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১৪ নভেম্বর, ২০১৭ ০২:৪৬ এ.ম