President

সকাল থেকে সমাগম হলেও মূলত দুপুরের পর থেকেই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল নিয়ে প্রবেশ করতে শুরু করেছেন বিএনপির নেতাকর্মীরা। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মানুষের ঢল নামে সেখানে। একের পর এক মিছিল আর নেতাকর্মীদের সমাগমে এক উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বেলা ৩টার দিকে প্রধান অতিথি হিসেবে সমাবেশস্থলে আসেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।

বিকেল ৪.১০ মিনিটে সমাবেশে আসা হাজার হাজার নেতাকর্মীদের উদ্দেশ্যে ভাষণ শুরু করেন খালেদা জিয়া। সোহরাওয়ার্দী উদ্যানে অবস্থান নেয়া নেতাকর্মীরা যখন গভীর মনোযোগে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বক্তব্য শুনতে ব্যস্ত ঠিক তখনই ২জন আনসার কর্মীকে দেখা যায় সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে হকারদের থেকে চাঁদা তুলছেন বলে বিএনপির নেতাকর্মীদের থেকে অভিযোগ পাওয়া যায়।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকমের অনুসন্ধানে অভিযোগের সত্যতা পাওয়া যায়। ঠিক যখন ৪.৩০ মিনিট তখন সমাবেশ মঞ্চের পেছনে বিভিন্ন হকার থেকে ১০থেকে ২০ টাকা চাঁদা তুলতে দেখা যায়। তবে সাংবাদিকের অবস্থান টের পেয়ে দ্রুত পালিয়ে যায় দুই আনসার সদস্য।

এসময় হকাররা অভিযোগ করেন, সোহরাওয়ার্দী উদ্যানে প্রতিদিনই হকারদের থেকে বিভিন্ন পরিমাণ টাকা চাঁদা তুলছেন কর্মরত আনসার সদস্যরা। যদি চাঁদা না দেয়া হয় তাহলে তাদের মাঠে প্রবেশ করতে দেয়া হয়না ও অনেক সময় হকারদের লাঞ্ছিত করা হয়।

এঘটনায় সমাবেশে আসা নেতাকর্মীরাও ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, যখন দেশনেত্রী বেগম খালেদা জিয়া সরকারের দুর্নীতির বিরুদ্ধে বক্তব্য দিচ্ছেন, ঠিক একই সময় মঞ্চের ২০ গজ দূরে এমন চাঁদাবাজি মেনে নেয়া যায়না।

 

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১৩ নভেম্বর, ২০১৭ ০০:০২ এ.ম