President

ফেসবুকে মহানবী হজরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে অবমাননাকর পোস্ট দেওয়ার অভিযোগ তুলে হিন্দুদের বাড়িঘরে হামলা চালিয়ে আগুন দেওয়ার ঘটনায় দুটি মামলা হয়েছে। এ ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে ৫৩ জনকে।
শুক্রবার রাতেই মামলা দুটি করা হয়েছে বলে জানিয়েছেন রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার জাকির হোসেন। তবে মামলার বাদী কে তিনি তা জানাননি।

জাকির হোসেন জানান, হামলার ঘটনায় শুক্রবার রাতভর অভিযান চালিয়ে ৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের নাম-পরিচয় জানাননি তিনি।
এক হিন্দু যুবকের বিরুদ্ধে ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ ওঠার পর শুক্রবার জুমার নামাজের পর রংপুর সদর উপজেলার পাগলাপীর শলেয়া শাহ এলাকার ঠাকুরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের অন্তত ৩০টি বাড়িতে হামলা চালায় বিক্ষুব্ধ জনতা। এর মধ্যে সাতটি বাড়িতে আগুন লাগানো হয়।
পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে জনতার সঙ্গে ব্যাপক সংঘর্ষ হয়। এ সময় পুলিশের গুলিতে এক যুবক মারা যান। গুলিবিদ্ধসহ আহত হন অন্তত ২৫ জন। হামলার পর সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
হামলার ঘটনা তদন্ত করতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু রাফা মোহাম্মদ আরিফকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন- অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) সাইফুর রহমান ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউর রহমান।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১১ নভেম্বর, ২০১৭ ১৩:৪৭ পি.এম