President

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রশাসনিক ভবনে তাণ্ডব ও সম্পদের ক্ষতি করায় মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ২০ জনকে অজ্ঞাত আসামি করে এ মামলা দায়ের করা হয়েছে। বুধবার সন্ধ্যায় চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. কামরুল হুদা বাদী হয়ে হাটহাজারী মডেল থানায় এ মামলা দায়ের করেন।

মামলা দায়েরের বিষয়ে তিনি বলেন, প্রশাসনিক ভবনে ভাঙচুর ও বিশ্ববিদ্যালয়ের সম্পদের ক্ষতি করায় ২০ জনকে অজ্ঞাত আসামি করে এ মামলা করা হয়েছে। এ ঘটনায় আনুমানিক প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।এছাড়া এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে একটি তদন্ত কমিটিও গঠন করা হবে বলে জানা যায়।

মামলার বিষয়টি নিশ্চিত করে হাটহাজারী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। সেটা আমরা বিশেষভাবে আমলে নিয়েছি।

উল্লেখ, গতকাল মঙ্গলবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা অনুষদের সহযোগী অধ্যাপক আমীর উদ্দিনের অপসারণের দাবিতে ছাত্রলীগের স্থগিত কমিটির সভাপতি আলমগীর টিপুর দেয়া ২৪ ঘণ্টার আল্টিমেটাম শেষ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভবন, প্রশাসনিক ভবনসহ বেশ কিছু গাড়ি ভাঙচুর ও তান্ডব চালায় ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা। তারা বিশ্ববিদ্যালয়ের নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

০৯ নভেম্বর, ২০১৭ ০১:৪৪ এ.ম