President

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সহকারী অধ্যাপক মুবাশ্বার হাসান সিজারকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে মঙ্গলবার রাতে খিলগাঁও থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তার বাবা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা মোতাহার হোসেন।

জিডিতে বলা হয়েছে, মুবাশ্বার হাসান সিজার বিশ্ববিদ্যালয়ে যাওয়ার জন্য মঙ্গলবার সকালে বনশ্রীর বাসা থেকে বের হন। বিকেল ৪টায় তার সঙ্গে তার বাবার সর্বশেষ কথা হয়। রাত ৯টায় ওর বাসায় ফেরার কথা ছিল। কিন্তু বিকাল ৪টার পর থেকে ওর মোবাইল বন্ধ পাওয়া যায়।

এ প্রসঙ্গে মুবাশ্বারের চাচা বিআইডিএস এর গবেষক মঞ্জুর হোসেন জানান, তার ভাতিজা বিশ্ববিদ্যালয়ে যাওয়ার জন্য মঙ্গলবার সকালে বনশ্রীর বাসা থেকে বের হন। বিকাল ৪টায় তার সঙ্গে তার বাবার সর্বশেষ কথা হয়। রাত ৯টায় ওর বাসায় ফেরার কথা ছিল। কিন্তু বিকাল ৪টার পর থেকে ওর মোবাইল বন্ধ পাওয়া যায়।

তিনি আরো জানান, সিজার সমাজে জঙ্গিবাদের বিস্তার গবেষণা করছিলেন।

মুবাশ্বারের চাচা বলেন, “পারিবারিকভাবেও কিছুটা সমস্যা রয়েছে। সব বিষয় মাথায় রেখেই পুলিশ, র্যাবসহ সংশ্লিষ্টদের জানিয়ে সাহায্য চাওয়া হয়েছে। ”

এ ব্যাপারে খিলগাঁও থানার ওসি মো. মশিউর রহমান বলেন, মঙ্গলবার বিকেলে বাসা থেকে বের হন ওই শিক্ষক। এরপর থেকে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এ বিষয়ে একটি অভিযোগ পাওয়া গেছে। আমরা তদন্ত করে দেখছি।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

০৮ নভেম্বর, ২০১৭ ১৩:৪১ পি.এম