President

বিপিএলের পঞ্চম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রথম জয় পেয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চিটাগং ভাইকিংসকে ৮ উইকেটে পরাজিত করে মোহাম্মদ নবীর দল।

মঙ্গলবার দুপুরে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৩ রান সংগ্রহ করে চিটাগং। জবাবে ৮ উইকেট এবং ১৬ বল হাতে রেখেই জয় নিশ্চিত করে কুমিল্লা।

১৪৪ রানের লক্ষ্যে বাট করতে নেমে কুমিল্লাকে ভালো সূচনা এনে দেন জস বাটলার ও লিটন দাস। উদ্বোধনী জুটিতে তারা ৪৩ রান যোগ করেন। এরপর ব্যক্তিগত ২৩ রানে শুভাশীষের বলে লিটন দাস ফিরে গেলে উইকেটে আসেন ইমরুল কায়েস। টাইগার এই ওপেনার নিয়ে ৫৭ রানের জুটি গড়ে ব্যক্তিগত ৪৮ রানে ফেরে যান বাটলার। পরের ৪৪টি রানের ৩৫ রানই এসেছে মারলন স্যামুয়েলসের ঝড়ো ব্যাটিংয়ে। ১৮ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন এই ক্যারিবীয়ান। অন্যদিকে, ৩১ বলে ৩৩ রানে অপরাজিত থাকেন ইমরুল।

এর আগে, প্রথম ব্যাট করতে নেমে চিটাগংয়ের দুর্দান্ত সূচনা এনে দেন দুই ওপেনার লুক রনকি ও সৌম্য সরকার। ২১ বলে ৪ চার ও ৩ ছক্কায় সর্বোচ্চ ৪০ রান করেন কিউই উইকেটরক্ষক। এছাড়া ৩৩ বলে ৩ চার ও ১ ছক্কায় দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান আসে সৌম্য সরকারের ব্যাট থেকে। তবে মিডল অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতায় ১৪৩ রানে থামে চিটাগং। ২৪ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন কুমিল্লার জাতীয় দলের অলরাউন্ডার সাইফউদ্দিন।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

০৭ নভেম্বর, ২০১৭ ১৮:১৬ পি.এম