President

বিশ্বকাপের বাকী আরও সাত মাস। বিশ্বসেরা হতে মূলপর্বে যাওয়া দলগুলোর চলছে তোড়জোড় প্রস্তুতি। এরইমধ্যে একপ্রকার বিশ্বকাপ শুরু হয়ে গেছে আর্জেন্টিনারও! ২০১৮ বিশ্বকাপের স্বাগতিক দেশ রাশিয়ার সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলতে সবদলের আগেই যে সেখানে পৌঁছে গেছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

রাশিয়ায় মেসির সফর বহন করছে ভিন্ন তাৎপর্যও। জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) হুমকি মাথায় করে দেশটি সফর করছেন পাঁচবারের বিশ্বসেরা ফুটবলার। মেসিসহ নেইমার, রোনালদোদের মত বিশ্বসেরা ফুটবল তারকাদের জীবননাশের হুমকি দিয়ে কিছুদিন আগে পোস্টার ছাপায় আইএস। তাই মেসিসহ পুরো আর্জেন্টিনা দলের নিরাপত্তা দেওয়াই এখন চ্যালেঞ্জ রাশিয়ার জন্য।

১১ নভেম্বর বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় মস্কোয় রাশিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। তিন দিন পর ঘরের মাটিতে বাংলাদেশ সময় বিকেল ৪টায় নাইজেরিয়ার বিপক্ষে খেলবে দুবারের বিশ্বজয়ী দলটি।

মেসি উড়াল দিয়েছেন বার্সেলোনা থেকে। সঙ্গে একই বিমানে রাশিয়ায় পৌঁছেছেন জাতীয় দল এবং বার্সেলোনা সতীর্থ হাভিয়ের মাশ্চেরানো। আর্জেন্টিনা দল তার আগেই রাশিয়ায় পা রেখেছে।

আইএসের হুমকির পাশাপাশি চোট সমস্যা নিয়েও লড়তে হবে আর্জেন্টিনাকে। চোটে দল থেকে ছিটকে গেছেন আলবিসেলেস্তেদের ইন্টার মিলান ফরোয়ার্ড মারিও ইকার্দি এবং স্পোর্টিং সিপির লেফটব্যাক মার্কোস আকুনা। আকুনার বদলি তুরিনো ডিফেন্ডার ক্রিস্টিয়ান আনসালদিকে দলে জায়গা দিয়েছেন আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলি।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

০৭ নভেম্বর, ২০১৭ ১০:৫৪ এ.ম