President

মৌসুমের শুরু থেকেই দুর্ভাগ্য জেঁকে বসেছে রিয়াল মাদ্রিদের দলে। লা লিগার গেলো ম্যাচে জিরোনার কাছে হারার পরে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে টটেনহ্যামের কাছে হারে দলটি। টানা দুই ম্যাচ হারের পর অবশেষে রোববার রাতে লা লিগার ম্যাচে লাস পালমাসের বিপক্ষে ৩-০ গোলের জয় তুলে নিয়েছে জিদানের শিষ্যরা। রিয়ালের হয়ে গোল করেন ক্যাসেমিরো, আসেনসিও ও ইসকো।
রোববার রাতে চতুর্থ মিনিটে প্রথম সুযোগ তৈরি করে রিয়াল। তবে করিম বেনজেমার ব্যর্থতায় এগিয়ে যেতে পারেনি স্বাগতিকেরা।
পরের সুযোগটি পায় লাস পালমাস। ১২ মিনিটের মাথায় ভলিতোর শুট রিয়াল গোলরক্ষক হাতে লাগালেও তা জালের দিকেই যাচ্ছিল। কিন্তু শেষ মুহূর্তে স্প্যানিশ ডিফেন্ডার জেসুস ভালেজো বলটি ক্লিয়ার করে দেন।
ম্যাচের ৪১ মিনিটে কর্নার থেকে বল পেয়ে গোল করেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার ক্যাসেমিরো। চলতি মৌসুমে ব্রাজিলিয়ান ডিফেন্ডারের এটি তৃতীয় গোল। প্রথমার্ধ ১-০ তে এগিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল।
দ্বিতীয়ার্ধে ৫৬তম মিনিটে আসেনসিওর দুর্দান্ত গোলে ব্যবধান বাড়ায় রিয়াল। ফ্রি-কিকে লাস পালমাস গোলরক্ষক রাউলের পাঞ্চ থেকে ডি-বক্সের মাথায় বল পান তরুণ ফরোয়ার্ড। তার বাঁ পায়ের শট জড়ায় জালে।
ম্যাচের শেষ গোলটি আসে ৭৪ মিনিটে। ক্রিস্টিয়ানো রোনালদোর নিখুঁত এক ক্রসে সহজেই গোল করেন ইসকো।
এই জয়ের পর ১১ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তৃতীয় অবস্থানে আছে রিয়াল মাদ্রিদ। সমান সংখ্যক ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে বার্সেলোনা। ২৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে ভালেন্সিয়া।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

০৬ নভেম্বর, ২০১৭ ১০:৩৫ এ.ম