President

ইংলিশ লিগ কাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে চেলসি ও ওয়েস্ট হ্যাম। বুধবার রাতে শেষ ষোলোর ম্যাচে এভারটনকে হারিয়ে শেষ আটে জায়গা করে নেয় চেলসি। অন্যদিকে ওয়েস্ট হ্যামের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে গিয়েও নাটকীয় হারে বিদায় নেয় টটেনহ্যাম।

চলতি মৌসুম থেকে ইংলিশ লিগ কাপের নাম পরিবর্তন করে হয়েছে ক্যারাবাও কাপ। চতুর্থ রাউন্ডের ম্যাচে এভারটনকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখে চেলসি। অন্যদিকে অসাধারণ প্রত্যাবর্তনের গল্প রচনা করে ৩-২ গোলের জয় দিয়ে শেষ আটে পা রাখে ওয়েস্ট হ্যাম।

স্ট্যামফোর্ড ব্রিজে প্রথমার্ধের ২৮তম মিনিটে আন্তনিও রুডিগারের অসাধারণ হেড জালে আশ্রয় নিলে ১-০ ব্যবধানের লিড নিয়ে বিরতিতে যায় চেলসি।

বিরতির পর সমতায় ফিরতে চেষ্টা চালালেও তাতে সফল হয়নি এভারটন। যোগ করা সময়ে উল্টো উইলিয়ানের গোলে জয় নিশ্চিত করে চেলসি। যোগ করা সময়ের শেষ মুহূর্তে ডমিনিক কালভার্ট-লুইন গোল করলে সেটি শুধু এভারটনের হারের ব্যবধান কমায়।

এদিকে ওয়েম্বলি স্টেডিয়ামে প্রথমার্ধ স্বপ্নের মতো কাটে টটেনহ্যামের। খেলার ষষ্ঠ মিনিটের মাথায় মোসা সিসোকোর গোলে লিড নেয় স্বাগতিকরা। বিরতির আট মিনিট আগে ডেলে আলির গোলে ব্যবধান দ্বিগুণ করেন টটেনহ্যাম।

তবে বিরতির পরপরই ম্যাচে নাটকীয় মোড় নেয়। ৫৫তম মিনিটে আন্দ্রে আইয়ুর গোলে ব্যবধান কমায় ওয়েস্ট হ্যাম। পাঁচ মিনিট পর আইয়ুর গোলেই সমতায় ফেরে সফরকারীরা। দশ মিনিট পর অ্যাঙ্গেলো ওগবোন্নার গোলে রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে ওয়েস্ট হ্যাম।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

 

২৬ অক্টোবর, ২০১৭ ১১:৩০ এ.ম