President

রাজধানীবাসীর দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পুরোপুরি চালু হচ্ছে মগবাজার-মৌচার ফ্লাইওভার। আগামী ২৬ অক্টোবর ফ্লাইওভারটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

ফ্লাইওভার প্রকল্পের পরিচালক সুশান্ত কুমার পাল জানান, আগামী ২৬ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ফ্লাইওভারটি উদ্বোধন করেন।

তিনি আরও জানান, প্রকল্পের সব কাজ মোটামুটি শেষ। প্রকল্প এলাকার রাস্তাগুলোর কার্পেটিংয়ের কাজও প্রায় শেষ। প্রধানমন্ত্রী উদ্বোধন করার পরপরই ফ্লাইওভারটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।

৮ দশমিক ৭০ কিলোমিটার দৈর্ঘ্যের ফ্লাইওভারটিকে তিনটি অংশে ভাগ করে নির্মাণ কাজ চালানো হয়। সাতরাস্তা-মগবাজার-হলি ফ্যামিলি হাসপাতাল পর্যন্ত অংশ এবং বাংলামোটর-মগবাজার-মৌচাক পর্যন্ত অংশের কাজ শেষ হয়ে যাওয়ায় ওই দুটি অংশটি আগেই যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হয়। ২৬ অক্টোবর খুলে দেওয়া হবে ফ্লাইওভারের শান্তিনগর-মালিবাগ-রাজারবাগ অংশটি।

মগবাজার-মৌচাক ফ্লাইওভার নির্মাণ প্রকল্প ২০১১ সালে একনেকে চূড়ান্ত হয়। এরপর ২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্লাইওভারের নির্মাণ কাজ শেষ করেন। নির্মাণ কাজ শুরুর প্রায় ৪ বছর আট মাস পর ফ্লাইওভারটি যানবাহন চলাচলের জন্য পুরোপুরি খুলে দেওয়া হচ্ছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

২০ অক্টোবর, ২০১৭ ১৭:৪৬ পি.এম