President

 

আগামীকাল শনিবার থেকেই গুলশানে নিজ রাজনৈতিক কার্যালয়ে নিয়মিত বসবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। আগামীকাল সন্ধ্যা ৭টার দিকে কার্যালয়ে বসার কথা রয়েছে তাঁর।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানিয়েছেন।

টানা ৯৪ দিন চিকিৎসার জন্য লন্ডনে অবস্থান শেষে গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়েই গত বুধবার দেশে ফিরেছেন তিনি। বৃহস্পতিবার আদালতে আত্মসমর্পণ করে জামিনও পেয়েছেন খালেদা জিয়া।

বিভিন্ন মামলা আইনগতভাবে মোকাবিলা করার পাশাপাশি এবার দলের প্রতি মনোযোগী হবেন সাবেক এই প্রধানমন্ত্রী। দীর্ঘদিন পর দলের সাংগঠনিক অবস্থার খোঁজখবর গুলশান কার্যালয়ে বসার পরই নেওয়া শুরু করবেন তিনি।

জানা গেছে, আগামী সপ্তাহেই দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে বৈঠকে বসবেন খালেদা জিয়া। শারীরিক অবস্থা ভালো থাকলে চলতি সপ্তাহে জোটের শীর্ষ নেতাদের সঙ্গেও বৈঠক করতে পারেন তিনি।

এ ছাড়া সহায়ক সরকারের প্রস্তাবনা নিয়ে শিগগিরই বুদ্ধিজীবীদের সঙ্গে খালেদা জিয়া বৈঠকে করতে পারেন বলে শায়রুল কবির খান জানিয়েছেন।

গত ১৫ জুলাই চিকিৎসার জন্য লন্ডনে যান সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। সেখানে দলের সিনিয় ভাইস চেয়ারম্যান ও ছেলে তারেক রহমানসহ পরিবারের সদস্যদের সঙ্গে অবস্থান করেন তিনি। বাসে পেট্রলবোমা হামলার মামলায় গত ৯ অক্টোবর বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিন বেগম। এ ছাড়া ১২ অক্টোবর সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ঢাকার দুটি আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মানহানির মামলায় ঢাকা মহানগর হাকিম নূর নবী একটি এবং জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিশেষ আদালতের বিচারক ড. আক্তারুজ্জামান দুটি পরোয়ানা জারি করেন। গ্রেপ্তারি পরোয়ানা মাথায় নিয়ে গত বুধবার (১৮ অক্টোবর) দেশে ফেরেন খালেদা জিয়া। পরদিন ঢাকার আদালতে হাজির হয়ে জামিন নেন তিনি।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

২০ অক্টোবর, ২০১৭ ১৭:৪১ পি.এম