President

কুয়েতে একটি আবাসিক ভবনের এসির কমপ্রেসর বিস্ফোরণে শ্বাসরুদ্ধ হয়ে একই পরিবারের পাঁচ বাংলাদেশি নিহত হয়েছেন।

মঙ্গলবার সকালে কুয়েত নিউজ এজেন্সি সূত্রে এ তথ্য জানা যায়। সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫টায় কুয়েত শহরের সালমিয়াত এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত পাঁচজন হলেন রোকেয়া বেগম, তার দুই ছেলে ফাহাদ ও ইমাদ এবং দুই মেয়ে জামিলা ও নামিলা। তাদের বাড়ি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার কমলগঞ্জ সদর ইউনিয়নের কান্দিগাঁও গ্রামে।

এসির কমপ্রেসর বিস্ফোরণের সময় রোকেয়া বেগমের স্বামী জুনেদ মিয়া বাসার বাইরে ছিলেন। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মাহমুদুল হক এসির কমপ্রেসার বিস্ফোরণের খবর সংবাদমাধ্যমকে নিশ্চিত করেছেন।

কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্টদূত ও কর্মকর্তারা জানিয়েছেন, ক্ষতিগ্রস্ত ও শোকাহত জুনাইদ আহমেদকে সব ধরনের সহযোগিতা দেওয়া হবে। নিহত মা রোকেয়া বেগম ও চার সন্তানের মৃতদেহ কুয়েতের মোবারক আল কবির হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

কমলগঞ্জ উপজেলার কান্দিগাঁও গ্রামের কুয়েত প্রবাসী মোহাম্মদ জুনাইদের প্রতিবেশী মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন সমকালকে জানিয়েছেন, বাড়িতে জুনাইদের বৃদ্ধ মা ছাড়া আর কেউ নেই। তার দুই ভাইয়ের মধ্যে এক ভাই জুবের সপরিবারে আমেরিকা ও অপর ভাই সোয়েব সপরিবারে লন্ডন বসবাস করেন।

তিনি আরো জানান, জুনাইদ মিয়া তার স্ত্রী রোকেয়া বেগম এবং তাদের চার সন্তান নিয়ে দীর্ঘ ১৫ বছর ধরে কুয়েতে বসবাস করে আসছিলেন। সোমবার বিকেলে জুনাইদ বাসার বাইরে থাকার সময় আকস্মিকভাবে বাসার এসির কম্প্রেসার বিষ্ফোরণ ঘটে। এতে প্রচণ্ড ধোঁয়ায়া শ্বাসরুদ্ধ হয়ে জুনাইদ মিয়ার স্ত্রী রোকেয়া বেগমসহ চার সন্তানের মৃত্যু হয়।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১৭ অক্টোবর, ২০১৭ ১১:৪৫ এ.ম