President

প্রধান বিচারপতি হিসেবে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সিনিয়র বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞার মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

বৃহস্পতিবার রাষ্ট্রপতির আদেশক্রমে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। যা মন্ত্রণালয়ের ওয়েবসাইটেও প্রকাশ করা হয়েছে।

আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়েছে, ‘আইন ও বিচার বিভাগের গত ২ অক্টোবরের আদেশে প্রধান বিচারপতির অসুস্থতাজনিত ছুটি ভোগকালীন সময়ে অর্থাৎ ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত ৩০ দিন প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান সংক্রান্ত প্রজ্ঞাপনের ধারাবাহিকতায় রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বর্ধিত ছুটিকালীন বিদেশে অবস্থানকালীন সময়ে অর্থাৎ ২ নভেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত অথবা পুনরায় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত সুপ্রিম কোর্টের আপিল বিভাগের কাজে প্রবীণতম বিচারক বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে প্রধান বিচারপতির কাজ সম্পাদনের দায়িত্ব দিয়েছেন’।

এর আগে গত ২ অক্টোবর বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞাকে প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব পালনের জন্য প্রজ্ঞাপন জারি করা হয়।

অসুস্থতাজনিত কারণে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার এক মাসের ছুটিতে রয়েছেন।

২০১৫ সালের ১৭ জানুয়ারি প্রধান বিচারপতির দায়িত্ব পাওয়া বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দায়িত্ব পালনের মেয়াদ রয়েছে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১৩ অক্টোবর, ২০১৭ ১১:০০ এ.ম