President

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষ গ্রুপের এব কর্মীকে মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে লোক প্রশাসন বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের মাহমুদ নামের 'সিক্সটি নাইন' গ্রুপের এক কর্মীকে 'ভিক্স' গ্রুপের কয়েকজন কর্মী কর্তৃক মারধর করলে সেখানে এই ঘটনার সূত্রপাত হয়।

পরে এ ঘটনা ক্যাম্পাসের সর্বত্র ছড়িয়ে পরলে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা ভিক্স গ্রুপের কর্মীদের ধাওয়া করে। উভয় গ্রুপই নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়ের আ.জ.ম নাছির উদ্দীনের অনুসারী বলে পরিচিত। বর্তমানে ভিক্স গ্রুপ সোহরাওয়ার্দী হলে এবং সিক্সটি নাইন গ্রুপ শাহজালার হলের সামনে অবস্থান করছে।

স্থগিত কমিটির সহ-সভাপতি রাশেদ হোসাইন বলেন,জুনিয়রদের মধ্যে একটু ঝামেলা হয়েছে।আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বলেছি যে বা যারা এ ঘটনার সাথে জড়িত প্রশাসন যাতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর লিটন মিত্র বলেন,শহীদ মিনারের সামনে একটা খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গেলে তারা হলে চলে যায়।বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে শাহজালাল ও সোহরাওয়ার্দী হলের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১২ অক্টোবর, ২০১৭ ১৭:৫৪ পি.এম