President

আগামীকাল বৃহস্পতিবার জামায়াতে ইসলামীর ডাকা হরতাল সহিংস রূপ নিলে তার উপযুক্ত জবাব দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘জামায়াতের হরতাল সহিংস রূপ নিলে জবাবও হবে সে রকম। উপযুক্ত জবাব দেওয়া হবে। তাদের সহিংসতার কোনো পজিটিভ রেজাল্ট নেই।’

আজ বুধবার রাজধানীর উত্তরায় মেট্রোরেলের কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মন্ত্রী।

হরতাল প্রতিরোধে আওয়ামী লীগ নেতাকমীরা মাঠে থাকবে কি না তা জানতে চান সাংবাদিকরা। জবাবে ওবায়দুল কাদের বলেন, কোনো প্রয়োজন নেই। সেই অবস্থা বিরোধীদের এখন নেই। সহিংসতা করলে উপযুক্ত জবাব তারা পাবে।

মন্ত্রী বলেন, সহিংসতা সৃষ্টি করে কোনো আন্দোলন সফল করা যায় না সেটা জানুয়ারির নির্বাচন-উত্তর পরিস্থিতিতে প্রমাণ হয়ে গেছে। বিএনপি এবং তার সহযোগীরা জনগণ থেকে বিচ্ছিন্ন।

এ সময় আগামী ছয় মাসের মধ্যে মেট্রোরেল দৃশ্যমান হবে বলে জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি বলেন, মেট্রোরেলের কাজের অগ্রগতি এখন পর্যন্ত ১০ থেকে ১২ ভাগ শেষ হয়েছে।

হলি আর্টিজানে হামলার ঘটনায় মেট্রোরেলের কাজ শুরু হতে কিছুটা দেরি হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, কিন্তু এরপরও জাইকার ফান্ডিং বন্ধ হয়নি। কাজ এখন পুরোদমে চলছে। কাজে কোনো গাফিলতি নেই। জাইকার পুরো টিম কাজ করে যাচ্ছে।

পদ্মা সেতুর সঙ্গে তুলনা করে ওবায়দুল কাদের বলেন, পিলারের ওপর স্প্যান বসানোর পর পদ্মা সেতু যেভাবে দৃশ্যমান মেট্রোরেলও আগামী ছয় মাসের মধ্যে একইভাবে দৃশ্যমান হবে। ২০১৯ সালে প্রথম পর্যায়ে আগারগাঁও পর্যন্ত, এরপর ২০২০ সালে মতিঝিল বাংলাদেশ ব্যাংক পর্যন্ত শেষ হবে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১১ অক্টোবর, ২০১৭ ১৮:৪৭ পি.এম