President

আগামী মঙ্গলবার ঢাকায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ এক্সপো অনুষ্ঠিত হবে। পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল প্রদর্শনী উদ্বোধন করবেন। জানালেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।


বুধবার সংবাদ সম্মেলনে রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ার মিলনায়তনে তিনি এসব কথা বলেন।
এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব সুবীর কিশোর চৌধুরী, বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) এর সভাপতি আলী আশফাক উপস্থিত ছিলেন।
সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ ও বাংলাদেশ কম্পিউটার সমিতি যৌথভাবে এক্সপোটির আয়োজন করছে।
সংবাদ সম্মেলনে আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, হার্ডওয়্যার খাতে বাংলাদেশের এসব সাফল্য ও অগ্রগতি দেশে-বিদেশে ছড়িয়ে দিতে এবং এ খাতকে আরও এগিয়ে যেতেই আমরা ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৭’ এর আয়োজন করেছি।


সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রদর্শনীটি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেম, সেলিব্রেটি, হারমনি, কার্নিভাল, মিল্কিওয়ে, মিডিয়া বাজার, উইন্ডি টাউনের বিস্তৃত এলাকাজুড়ে অনুষ্ঠিত হবে। পুরো প্রদর্শনীকে ১০টি জোনে ভাগ করা হয়েছে। ১৩২টি প্যাভিলিয়ন ও স্টলে তথ্যপ্রযুক্তি খাতে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রকল্প, কর্মসূচি এবং উদ্যোগগুলো উপস্থাপন করা হবে।


এছাড়া প্রদর্শনীর দ্বিতীয় দিন পেপাল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। এতে তিনটি সেমিনারের আয়োজন করা হয়েছে। এতে অংশ নিবেন দেশ-বিদেশের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা।
সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, ১৮ থেকে ২০ অক্টোবর প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত থাকবে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১১ অক্টোবর, ২০১৭ ১৭:১৩ পি.এম