President

অ্যাঞ্জেলিনা জোলি। হলিউডের নামী অভিনেত্রী তিনি। এবার মার্কিন চলচ্চিত্র প্রযোজক হার্ভে উইনস্টেইনের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছেন এই ক্রেজ অভিনেত্রী।
শুধু জোলি একাই নন তার সঙ্গে মুখ খুলেছেন আরেক অভিনেত্রী গিনেথ প্যালট্রোও।
তাদের দাবি এ নির্মাতার যৌন হয়রানির শিকার হয়েছেন তারা। ইয়র্ক টাইমসে পাঠানো এক বিবৃতিতে জোলি বলেন, ‘ক্যারিয়ারের শুরুর দিকে হার্ভে উইনস্টেইনের সঙ্গে আমার খুব খারাপ অভিজ্ঞতা রয়েছে। এর ফলে আমি তার সঙ্গে আর কখনো কাজ করিনি এবং অন্যদেরকেও সতর্ক করেছি। যে কোনো ক্ষেত্রে, যে কোনো দেশে নারীদের প্রতি এ ধরনের আচরণ মেনে নেয়া যায় না।’
অন্যদিকে প্যালট্রো জানান, এমা সিনেমায় তাকে কেন্দ্রীয় চরিত্রে নেয়ার পর হার্ভে তাকে তার হোটেলে ডাকেন, যেখানে এ নির্মাতা তার শরীর স্পর্শ করেন এবং অনৈতিক কাজের ইঙ্গিত দেন।
তিনি আরো বলেন, ‘আমি ছোট ছিলাম, চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছিলাম। সে সময় খুব ভয় পেয়ে যাই।
অ্যাঞ্জেলিনা জোলি তিনবার গোল্ডেন গ্লোব পুরস্কার, দুইবার স্ক্রিন অ্যাক্টরস গিল্ড পুরস্কার এবং একবার একাডেমি পুরস্কার লাভ করেছেন। ব্যক্তিজীবনে জোলি তিনবার বিয়ে করেন। প্রথমবার অভিনেতা জনি লি মিলার, দ্বিতীয়বার বিলি বব থর্নটন ও পরবর্তীতে ব্রাড পিটের সঙ্গে। যদিও তিন বিয়ের একটি টেকেনি।
তবে জোলি-পিট যুগলের দাম্পত্য সম্পর্ক বিশ্ব গণমাধ্যমে তুমুল আলোচনার জন্ম দেয়। তাদের সন্তান-সন্ততির সংখ্যা ছয়; এর মধ্যে রয়েছে নিজেদের তিন সন্তান শিলোহ, নক্স ও ভিভিয়ান; এবং বিভিন্ন সময়ে দত্তক নেয়া তিন সন্তান ম্যাডক্স, প্যাক্স ও জাহারা।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১১ অক্টোবর, ২০১৭ ১৭:১০ পি.এম