President

রাজধানীর মিরপুরের জঙ্গি আস্তানায় নিহত আবদুল্লাহর সহযোগী ও জেএমবির দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তারে করেছে র‌্যাব। গতকাল সোমবার রাতে নারায়ণগঞ্জ এলাকা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এরা হলেন সম্রাট মিয়া ও শাহাদৎ হোসেন।

মঙ্গলবার সকালে টাঙ্গাইল র‌্যাব অফিসে সংবাদ সম্মেলনে এসব তথ্য দেন র‍্যাব ১২র অধিনায়ক অতিরিক্ত ডিআইজি সেলিম মোহাম্মদ জাহাঙ্গীর।

র‌্যাব ১২ অধিনায়ক বলেন, আটক দুই ব্যক্তি মিরপুরে নিহত জঙ্গি আব্দুল্লাহর সহযোগী এবং নিউ জেএমবির সক্রিয় সদস্য। তারা দেশের বিভিন্ন স্থানে হামলার পরিকল্পনা করেছিলেন। এর আগে আমরা মাসুম নামের এক জঙ্গিকে গ্রেপ্তার করি। তিনি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছিলেন। ওই জবানবন্দির তথ্য মোতাবেক এই দুজনকে গ্রেপ্তার করা হলো।

এর আগে গত ৫ সেপ্টেম্বর টাঙ্গাইলের কালিহাতী উপজেলার মসিন্দা গ্রামে সৈয়দ আবুল হাসান চিশতি নামে এক পীরের বাড়িতে অভিযান চালিয়ে নব্য জেএমবির সদস্য দুই ভাই- নুরুল হুদা মাসুম (৩০) ও মাজহারুল ইসলাম খোকনকে (২৮) আটক করা হয়। তাদের বাবা মৃত সৈয়দ আবুল হাসান চিশতি।
মাসুম ও খোকন নব্য জেএমবির সরোয়ার-তামিম গ্রুপের উচ্চপর্যায়ের সক্রিয় সদস্য বলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছিল।

প্রসঙ্গত, জঙ্গি আস্তানা সন্দেহে রাজধানীর মিরপুরের মাজার রোডে গত ৫ সেপ্টেম্বর একটি বা‌ড়িটিতে অভিযান চালায় র‌্যাব। রাতে বাড়িটির পঞ্চম তলায় তিনটি বোমার বিস্ফোরণ ঘটানো হয়। পরে সেখান থেকে সাতটি পুড়ে যাওয়া লাশ উদ্ধার করা হয়। নিহতদের মধ্যে জঙ্গি আব্দুল্লাহ, তার দুই স্ত্রী ও দুই সন্তান ছিল বলে জানানো হয়।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

১০ অক্টোবর, ২০১৭ ১৩:০৪ পি.এম