President

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বিশেষ সাধারণ সভায় (ইজিএম) সর্বসম্মতভাবে পাস হওয়া সংশোধিত গঠনতন্ত্র অনুমোদন দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)।
বুধবার বিসিবির সংশোধনী গঠনতন্ত্র অনুমোদনের পাশাপাশি বৃহস্পতিবার নির্বাচন কমিশন গঠনের কথা জানিয়েছে এনএসসি। সংশোধিত গঠনতন্ত্রে এনএসসির কোটা কমিয়ে তিনটির পরিবর্তে দুটি করা হয়েছে।
বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, আমরাা বৃহস্পতিবার জরুরি বোর্ড মিটিং ডেকেছি। মিটিংয়ে বসে নির্বাচন কমিশন গঠনের ব্যাপারে সিদ্ধান্ত নেব।
তিনি বলেন, নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে কখন নির্বাচন হবে আর কীভাবে হবে।
তিন সদস্যের নির্বাচন কমিশন গঠনের ইচ্ছার কথাও জানান তিনি।

এর আগে গেলো সোমবার চার বছর পর বিসিবির ইজিএম রাজধানীর একটি অভিজাত হোটেলে হয়। ১৩৫ কাউন্সিলরের উপস্থিতিতে বিসিবি নতুন গঠনতন্ত্র উপস্থাপন করে বোর্ড প্রধান জানান, সর্বসম্মতিক্রমেই ২০১৭ সালের গঠনতন্ত্র পাশ হয়েছে।
সংশোধিত গঠনতন্ত্রে এনএসসির কোটা কমিয়ে দিয়েছে বিসিবি। ২০১২ সালের গঠনতন্ত্রে এনএসসি কোটা ছিল ৩টি। বিসিবির কাউন্সিলদের অনুমোদন দেয়া গঠনতন্ত্রে এনএসসির কোটা মোট ২টি।
প্রয়োজনীয় পরিমার্জন, পরিবর্তন শেষে সর্বসম্মত অনুমোদন সাপেক্ষে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় গৃহীত হয় বিসিবির গঠনতন্ত্র।
২০০৮ থেকে নিয়ে এ পর্যন্ত বিসিবির সব গঠনতন্ত্রে থাকা ফাঁকফোঁকর দূর করে একটা ফুলপ্রুফ গঠনতন্ত্র কর হয়েছে বলে জানান বিসিবি সভাপতি।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

০৫ অক্টোবর, ২০১৭ ০১:৩২ এ.ম