President

কিশোরগঞ্জ জেলার বাজিতপুর উপজেলার ১২৭ বছরের প্রাচীন বাজিতপুর হাফেজ আঃ রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণের দাবিতে মানবন্ধন করা হয়েছে।

বুধবার  দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, ম্যানেজিং কমিটি ও এলাকার বিশিষ্ট ব্যক্তিবর্গের উদ্যোগে মানবন্ধনটি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বাজিতপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছারওয়ার আলম বলেন, অবিলম্বে ঐতিহ্যবাহী বাজিতপুর হাফেজ আঃ রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারিকরণের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও মাননীয় প্রধানমন্ত্রীর নিকট জোর দাবি জানাচ্ছি। সরকার কর্তৃক গৃহীত নীতিমালা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানটি বিবেচনাযোগ্য। এছাড়া বিদ্যালয়টি সরকারিকরণ না হওয়ায় অঞ্চলের সবাই মর্ম‍াহত। এ ব্যাপারে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে দ্রুত ব্যবস্থা গ্রহণের অনুরোধ করছি। এছাড়া অবলম্বে যদি এই বিদ্যালয়টি সরকারিকরণ করা না হয় তাহলে কঠোর আন্দোলনেরও হুশিয়ারি দেন তিনি।

মানববন্ধন শেষে নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করবেন বলেও জানানো হয়।

মানববন্ধনে বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মোবারক হোসেন,শিল্প ও বণিক সমিতির সভাপতি সানোয়ার আলী শাহ সেলিম, বি.এস.এম.এম.ইউ. সহকারী অধ্যাপক ডা: এস. এ খান নোমান,অগ্রণী ব্যাংক অফিসার্স কল্যান সমিতির সাবেক সভাপতি হাবিবুর রহমান,বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফুল ইসলাম, সিনিয়র সাংবাদিক মনোজ রায়,ডিইউজের দপ্তর সম্পাদক সাংবাদিক এরফানুল হক নাহিদ প্রমুখ।

জানা যায়, বাংলাদেশের ভাটি এলাকার সিংহদ্বার কিশোরগঞ্জ জেলার ঐতিহ্যবাহী বাজিতপুর হাফেজ আঃ রাজ্জাক পাইলট মডেল উচ্চ বিদ্যালয়টি বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের সুপ্রাচীন বিদ্যাপীঠ। ১৮৯০ সালে প্রতিষ্ঠিত তৎকালীন কলিকাতা বিশ্ববিদ্যালয়ের অধীন বিদ্যালয়টি থেকে হাজার হাজার শিক্ষার্থী কৃতিত্বের সঙ্গে এস.এস.সি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। বিদ্যালয়টি কিশোরগঞ্জ জেলার সর্বপ্রথম মডেল মাধ্যমিক বিদ্যালয়। এছাড়া বিগত তিন বছরে বিদ্যালয়টির এস.এস.সি পরীক্ষার গড় ফলাফল ৯৪.৬৩ শতাংশ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

০৪ অক্টোবর, ২০১৭ ১৮:৫৭ পি.এম