President

তথ্য গোপনের অভিযোগে জান্নাতুল নাঈম এভ্রিলের 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' খেতাব বাতিল ঘোষণা করা হয়েছে।

বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজক সংস্থা অন্তর শোবিজ ও অমিকন এন্টারটেইনমেন্টের এক সংবাদ সম্মেলনে এতথ্য জানানো হয়।

গত শুক্রবার রাতে রাজধানীর বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রি মিলনায়তনে জান্নাতুল নাঈম এভ্রিলকে বিজয়ী ঘোষণা করে ফল জানানো হয় প্রথমবার অনুষ্ঠিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ আসরের।

এরপর থেকেই নানা সমালোচনা ও প্রশ্নের মুখে পড়েন আয়োজকেরা। অভিযোগ ওঠে, বিচারকদের রায়ে নয় আয়োজকদের পছন্দেই জান্নাতুলকে বিজয়ী করা হয়।

'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' এর ফল ঘোষণার সময় শুরুতে শীর্ষ ১০ প্রতিযোগীর মধ্যে জান্নাতুল সুমাইয়া হিমিকে বিজয়ী ঘোষণা করা হয়। তবে কিছুক্ষণের মধ্যেই আয়োজকরা জানান, তিনি হয়েছেন দ্বিতীয় রানারআপ- এরপর জান্নাতুল নাঈম এভ্রিলকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়। জেসিয়া ইসলাম তখন হয়েছিলেন দ্বিতীয় রানারআপ। পরে তাকে প্রথম রানারআপ ঘোষণা করা হয়।

পরে বেশ কয়েকটি অনুসন্ধানী পর্যবেক্ষণে বেরিয়ে আসে এভ্রিল ছিলেন আয়োজক প্রতিষ্ঠান অন্তর শোবিজের পছন্দের। বিচারকদের নম্বর তোয়াক্কা না করেই এভ্রিলের নাম ঘোষণা করা হয়।

বিজয়ী ঘোষণার দুইদিন পর সোমবার থেকেই শোনা যাচ্ছিল 'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' নির্বাচিত হওয়া জান্নাতুল নাঈম এভ্রিল বিবাহিত। ২০১৩ সালে ২১ মার্চ তিনি বিয়ে করেছিলেন। আড়াই মাস সংসারের পর ডিভোর্স হয়ে যায় তার। গত কয়েকদিন ধরে বিয়ের এ খবর অস্বীকার করলেও মঙ্গলবার এক ফেসবুক লাইভে এভ্রিল বিয়ের কথা স্বীকার করেন। তিনি বলেন, ওটা ছিল বাল্যবিয়ে। তিনি এ বিয়ে মানেননি।

নিয়ম রয়েছে, বিবাহিত কেউ মিস ওয়ার্ল্ডের মঞ্চে যেতে পারবেন না।

'মিস ওয়ার্ল্ড বাংলাদেশ' এর চূড়ান্ত আসরে বিচারক হিসেবে ছিলেন অভিনেত্রী শম্পা রেজা, আলোকচিত্রী চঞ্চল মাহমুদ, জাদুশিল্পী জুয়েল আইচ, ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শিনা চৌহান।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

০৪ অক্টোবর, ২০১৭ ১৮:৩৮ পি.এম