President

আন্ডারওয়্যার ব্র্যান্ড কার্ভি কেট দাবি করেছে যে তাদের নতুন চ্যাটবটটি নারীদের ছবি দেখে তাদের অন্তর্বাসের সঠিক সাইজ বলতে সক্ষম।
যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম নিউ ইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে এ অ্যাপটির সম্পর্কে জানানো হয়।
প্রতিবেদনে বলা হয়, এক সমীক্ষায় দেখা গেছে প্রতি তিনজন নারীর মধ্যে একজন নারী দোকানে গিয়ে অন্তর্বাস কিনতে সংকোচবোধ করেন। সমীক্ষায় আরও জানা যায়, এই সংকোচ বোধের কারণে ৯০ শতাংশ নারী ভুল সাইজের অন্তর্বাস বেছে নেন।

এরই প্রেক্ষিতে নতুন এই চ্যাটবট তৈরির উদ্যোগ নেয় কার্ভি কেট। প্রতিষ্ঠানটি অন্তর্বাস কিনতে চায় এমন নারীদের অন্তর্বাস পরিহিত ছবি তাদের চ্যাটবটের মাধ্যমে পাঠাতে বলে যেখানে চ্যাটবটটি তার কৃত্রিমবুদ্ধিমত্তা কাজে লাগিয়ে ওই নারীর অন্তর্বাসের সঠিক সাইজ বলে দেয়।
এই চ্যাটবটটি নারীদের অন্তর্বাস সম্পর্কে প্রশিক্ষণ দেয়ার পাশাপাশি তাদের অন্তর্বাস পরিস্কার ও অন্যান্য বিষয় সম্পর্কে জানিয়ে দেয়।

জানা যায়, পরীক্ষামূলক অবস্থায় এই চ্যাটবটটিতে যারা অংশ নিয়েছিল তাদের মধ্যে ৯৬ শতাংশই ভুল সাইজের অন্তর্বাস ব্যবহার করতেন। পরবর্তীতে ওইসব নারীরা নিজেদের জন্য সঠিক সাইজের অন্তর্বাস খুঁজে পেয়েছিলেন।
এ বিষয়ে প্রতিষ্ঠানটির এক মুখপাত্র জানান, এ সমস্যার অন্যতম কারণ অন্তর্বাসের দোকানগুলোতে আলাদা কোনো কক্ষ নেই যেখানে নারীরা অন্তর্বাসগুলো পরে দেখবেন। আশা করা যাচ্ছে এই চ্যাটবট নারীদের সঠিক অন্তর্বাস বেছে নিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।-প্রিয়

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

২৮ সেপ্টেম্বর, ২০১৭ ১৫:০১ পি.এম