President

মাইলফলকের ম্যাচ কি স্মরণীয় করে রাখতে পারবেন ক্রিস্টিয়ানো রোনালদো? রিয়াল মাদ্রিদ কি বরুসিয়া ডর্টমুন্ডের মাঠে জয় নিয়ে ফিরতে পারবে? প্রশ্নগুলোর উত্তর পাওয়া যাবে আজ রাতেই।

আজ ইউরোপিয়ান ফুটবলে ১৫০তম ম্যাচ খেলতে মাঠে নামবেন রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টার রোনালদো। অনন্য এক মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন তা বলার অপেক্ষা রাখে না। তবে প্রশ্ন একটাই ম্যাচটিকে স্মরণীয় করে রাখতে পারবেন কি সিআর সেভেন?

সাম্প্রতিক পারফরম্যান্সের বিবেচনায় রোনালদোর উপর ভরসা রাখা কঠিন! সমালোচকরাও উঠে পড়ে লেগেছে তার উপর। তবে নামটা যখন রোনালদো তখন যেকোনো কিছুই হতে পারে। শুধু রোনালদো না, গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতা রিয়াল মাদ্রিদের পারফরম্যান্সও তলানিতে। তাই রোনালদো ও রিয়াল মাদ্রিদের সামনে এখন অগ্নিপরীক্ষা।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচে রিয়ালকে আজ আতিথ্য দেবে জার্মান ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। রিয়ালের সাম্প্রতিক পারফরম্যান্সে পিছিয়ে থাকলেও বরুসিয়া ডর্টমুন্ড রয়েছে শীর্ষে। বুন্দেসলিগায় পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা দলটি গোল করেছে ১৯টি, হজম করেছে মাত্র একটি। সাম্প্রতিক পারফরম্যান্স ও ইতিহাস আজকের ম্যাচে রিয়ালকে বেশ পিছিয়ে রাখছে। ডর্টমুন্ডের মাঠে রিয়ালের রেকর্ড বাজে। সিগনাল ইদুনা পার্কে আগের ছয় ম্যাচে একবারও জয় পায়নি তারা। তিনটি ড্র করেছে, তিনটি হেরেছে স্প্যানিশ জায়ান্টরা। তবে হেড টু হেডে ডর্টমুন্ডের থেকে এক জয়ে এগিয়ে রিয়াল।

রোনালদো গোল না পাওয়ায় রিয়াল এবার ভালো পারফর্ম করতে পারছে না। তবে রোনালদোকে নিয়ে মোটেও বিচলিত নন কোচ জিনেদিন জিদান। বার্সেলোনার তারকা মেসির ৮ ম্যাচে গোল ১২টি। সেখানে ৩ ম্যাচে রোনালদোর গোল মাত্র ৩টি। ইউরোপিয়ান টুর্নামেন্টে সর্বোচ্চ ১১০ গোল করা রোনালদো বহুবার ভুল প্রমাণ করেছেন সমালোচকদের। আজও কি আরেকবার পারবেন?

এদিকে রিয়াল মাদ্রিদ ও বরুসিয়া ডর্টমুন্ড বাদে আজ মাঠে নামবে ম্যানচেস্টার সিটি, নেপোলি, লিভারপুল ও সেভিয়ার মতো বড় ক্লাব।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

২৬ সেপ্টেম্বর, ২০১৭ ১১:০২ এ.ম