President

পবিত্র হজ পালন শেষে ৬০ হাজারেরও বেশি হজযাত্রী সৌদি আরব থেকে বাংলাদেশে প্রত্যাবর্তন করেছেন। আগামী ৫ অক্টোবরের মধ্যে সব হাজী বাংলাদেশে প্রত্যাবর্তন করতে পারবে বলে হজ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে।

ধর্ম মন্ত্রণালয়ের হজ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায়, শুক্রবার পর্যন্ত ৬০ হাজার ১৫২ জন হজ যাত্রী সৌদি আরব হতে দেশে ফিরছেন। এবারের হজ পালন করতে বাংলাদেশ থেকে মোট ১ লাখ ২৭ হাজার ২২৯ জন সৌদি আরব গেছেন। এরমধ্যে সৌদি আরবে বাংলাদেশের ১৩৫ হজ যাত্রী ইন্তেকাল করেছেন।

সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ ও বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব থেকে প্রাপ্ত তথ্যে আরো জানা যায়, এ পর্যন্ত গত ৬ সেপ্টেম্বর থেকে বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স ১৭২ ফিরতি হজ ফ্লাইট পরিচালনা করে। এরমধ্যে বাংলাদেশ এয়ারলাইন্স ৮০টি ও সৌদি এয়ারলাইন্স ৯২ টি হজ ফ্লাইট পরিচালনা করে বলে হজ অফিস সূত্রে জানা যায়। মোট ৩৭০টি হজ ফ্লাইটের মধ্যে বাংলাদেশ বিমান ১৯১টি ও সৌদি এয়ার লাইন্স ১৭৯টি হজ ফ্লাইট পরিচালনা করবে।

এবছর সৌদি আরবে বাংলাদেশের ১৩৫ জন হজ যাত্রীর মধ্যে ২৯ জন মহিলা রয়েছেন। বাংলাদেশের হজ যাত্রীর মধ্যে মক্কায় ১০২ জন , মদিনায় ১৫ জন, জেদ্দায় ২জন ও মিনায় ১৬ জন ইন্তেকাল করেন। বাসস

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর

২৩ সেপ্টেম্বর, ২০১৭ ১২:৪১ পি.এম