President

মেসি ম্যাজিকে জুভেন্টাসকে ৩-০ গোলে হারিয়ে গত মৌসুমের প্রতিশোধ নিয়ে দুর্দান্ত শুরু করেছে বার্সেলোনা।

মঙ্গলবার রাতে ক্যাম্প ন্যুতে ‘ডি’ গ্রুপের ম্যাচে ইতালিয়ান চ্যাম্পিয়নদের বিপক্ষে জোড়া গোল করেন মেসি এবং একই সঙ্গে রাকিতিচের গোলে রাখেন অবদান।

অন্যদিকে লিগে স্কটল্যান্ডের সেল্টিককে উড়িয়ে দিয়ে নেইমারের প্যারিস সেইন্ট জার্মেইন-পিএসজিও করেছে উড়ন্ত সূচনা।

এডিনসন কাভানির জোড়া গোল আর নেইমার চমকে পিএসজি পেয়েছে প্রতিপক্ষের বিপক্ষে ৫-০ গোলের বড় জয়।

ক্যাম্প ন্যুতে জুভেন্টাসের বিপক্ষে ম্যাচে বিরতির ঠিক আগ মুহূর্তে মেসির গোলে এগিয়ে যায় বার্সা। লুইস সুয়ারেসের সঙ্গে বল দেয়া-নেয়া করে ডি বক্সে ঢুকে গোল করেন মেসি।

দ্বিতীয়ার্ধের ষষ্ঠ মিনিটে মেসির বাঁ-পায়ের বিদ্যুৎগতির দূরপাল্লার শট বুফ্ফনকে পরাস্ত করলেও তা পোস্টে লাগে।

পরে ৫৪তম মিনিটে ফাউলের শিকার হয়ে প্রতিপক্ষের মিডফিল্ডার পিয়ানিচকে হলুদ কার্ড দেখানোর আবেদন করে উল্টো নিজেই দেখেন মেসি। এর দুই মিনিট পরেই মেসির সহায়তায় রাকিতিচের গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

৬৯তম মিনিটে জাদুকরী ফুটবলে জয় নিশ্চিত করেন মেসি। আন্দ্রেস ইনিয়েস্তার পাস পেয়ে দুর্দান্ত ফুটবল প্রদশর্নীতে বল জালে জড়ান এই প্রতিযোগিতায় দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা।

গত শনিবার লিগে এসপানিওলের জালে হ্যাটট্রিক করা মেসির এখন পর্যন্ত এ মৌসুমে গোল হল সাতটি। আর চ্যাম্পিয়ন্স লিগে আর্জেন্টিনার এই ফরোয়ার্ডের মোট গোল ৯৬টি।

এদিকে ‘বি’ গ্রুপে দারুণ সূচনা পেয়েছে ফ্রান্সের পিএসজি। স্কটল্যান্ডের ক্লাব সেল্টিককে তাদের মাঠেই হারিয়েছে ৫-০ গোলে। জোড়া গোল করেন এডিনসন কাভানি। আক্রমণভাগের অন্য দুই তারকা নেইমার ও কিলিয়ান এমবাপে করেন একটি করে। অন্যটি আত্মঘাতী। আর এই জয়ের মধ্য দিয়ে এডিনসন কাভানি আর কিলিয়ান এমবাপেকে নিয়ে গড়া আক্রমণভাগ যে বিশ্বের অন্যতম সেরা তা প্রমাণ হল আরেকবার।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১১:২৯ এ.ম