President

আনুষ্ঠানিকভাবে চ্যানেল আই ফেসবুক পেজকে স্বীকৃতি (ভেরিফায়েড) দিয়েছে সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় সাইট ফেসবুক। চ্যানেল আই অফিসিয়াল ফেসবুক পেজ facebook.com/channelitv মঙ্গলবার সন্ধ্যায় এ স্বীকৃতি পায়।

চ্যানেল আই অনলাইনের সম্পাদক জাহিদ নেওয়াজ খান বলেন: অনলাইনের বিশাল অডিয়েন্স যখন সামাজিক যোগাযোগ মাধ্যম হয়ে গণমাধ্যমের অাধেয় পড়ছে বা দেখছে কিংবা শুনছে; তখন চ্যানেল অাই অনলাইনের ফেসবুক পেজ ভেরিফায়েড হওয়া আমাদের জন্য এক বড় সুখবর।

‘এজন্য আমাদের পাঠক-দর্শক যারা আমাদের ফ্যান এবং ফলোয়ার তাদের ধন্যবাদ জানাই। মূলত: তাদের সমর্থনের কারণেই এটা সম্ভব হয়েছে। একইসঙ্গে আমাদের নিউজ টিম, আইটি টিম, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট টিম এবং পরামর্শকসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানাই যারা অল্পদিনের মধ্যে চ্যানেল আই অনলাইনকে সংবাদ এবং বিনোদনে অনলাইনের এক বড় উৎসে পরিণত করেছে।’

তিনি বলেন, ‘এ সুযোগে একটা কথা বলতে চাই। সামাজিক যোগাযোগ মাধ্যমের এ বিপ্লবের সময় কনজ্যুমার এন্ডেও আমাদের সকলের জানা উচিত যে কোনটা সংবাদ এবং কোনটা সংবাদ না, একইসঙ্গে বোঝা উচিত কোনটা বিনোদন আর কোনটা সুড়সুড়ি। আমাদের মধ্যে সে সংবাদ সজ্ঞানতা গড়ে উঠলে আমরা নিজেরা প্রতারিত হবো না। সকলের মধ্যে সংবাদ সজ্ঞানতা গড়ে উঠুক, আজকের এ শুভদিনে এটাই আমাদের চাওয়া।’

চ্যানেল আই অনলাইনের ডিজিটাল অ্যান্ড মাল্টিমিডিয়া এডিটর তৌফিক আহমেদ বলেন, ‘ফেসবুকের মাধ্যমে আমাদের সংবাদ দ্রুত পাঠকদের কাছে পৌঁছায়। সেই পেজ ভেরিফায়েড হওয়ায় চ্যানেল আইয়ের নামে ফেইক আইডির মাধ্যমে পাঠককে বিভ্রান্ত করার সুযোগ কমে গেল। পাঠক এখন সহজেই চ্যানেল আইয়ের প্রকৃত পেজটি facebook.com/channelitv সনাক্ত করতে পরবে। তিনি চ্যানেল আই ফেসবুক পেজের প্রায় ১৩ লাখ ফ্যান ও ফলোয়ারকে শুভেচ্ছা জানান।

 

সাধারণত ফেসবুক বিভিন্ন দেশের তারকা, সাংবাদিক, সরকারি কর্মকর্তা, জনপ্রিয় ব্র্যান্ড ও ব্যবসার পেজকে অফিশিয়াল হিসেবে স্বীকৃতি দিয়ে থাকে। এ স্বীকৃতি প্রমাণ করে এটি অফিশিয়াল ফেসবুক পেজ। স্বীকৃতি দেওয়া ফেসবুক পেজের পাশে নীল রঙের টিক চিহ্ন (facebook-verified-icon) দেওয়া হয়, যা প্রমাণ করে এ পেজটি ফেসবুক কর্তৃপক্ষ কর্তৃক স্বীকৃত।

মঙ্গলবার সন্ধ্যা থেকে চ্যানেল আই পেজে নীল রঙের সেই টিক চিহ্ন দেখা যাচ্ছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১১:২০ এ.ম