President

বিএনপির কোনো নেতা রোহিঙ্গাদের দেখতে যাননি বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার বিকালে কক্সবাজারের উখিয়ার কুতুপালং শরণার্থী শিবির পরিদর্শন শেষে তিনি এ অভিযোগ করেন।

না গিয়ে এসি রুমে বসে বসে সরকারের সমালোচনা করে পানি ঘোলা করার চেষ্টা করছে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে বিএনপি মিথ্যাচার করছে। এ পর্যন্ত বিএনপির কোনো নেতা রোহিঙ্গাদের দেখতে আসেননি। তারা শুধু এয়ার কন্ডিশন রুমে বসে আওয়ামী লীগের সমালোচনা করতে জানে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, এখানে কিছু মুসলমান অন্য দেশ থেকে এসে আশ্রয় নিয়েছে। মানবিক দিক বিবেচনা করে আমরা শুরু থেকেই তাদের আশ্রয় দিয়েছি। ঠিক সেই মুহূর্তে বিএনপি উল্টাপাল্টা কথা বলে দেশে বিভ্রান্তি ছড়াচ্ছে।

এ সময় তিনি আরও বলেন, রোহিঙ্গা ইস্যুতে আন্তর্জাতিকভাবে মিয়ানমারকে চাপ দেয়া হচ্ছে। সরকার আশা করছে, খুব শিগগিরই রোহিঙ্গাদের সে দেশে পাঠিয়ে দেয়া হবে।

এর আগে তিনি কুতুপালংয়ের রোহিঙ্গা শরণার্থী শিবির পরিদর্শন করে রোহিঙ্গাদের দুর্দশার কথা শোনেন এবং তাদের খোঁজ-খবর নেন।

এ সময় দলের যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, রাশেদুল ইসলামসহ কেন্দ্রীয় এবং জেলা আওয়ামী লীগের নেতারা ও প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, নিজ দেশে পাশবিকতার শিকার হয়ে বাংলাদেশে পালিয়ে আসা নির্যাতিত রোহিঙ্গাদের দেখতে ১২ সেপ্টেম্বর রোহিঙ্গা ক্যাম্পে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমন উপলক্ষে কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীমের নেতৃত্বে একটি টিম ১০ সেপ্টেম্বর কক্সবাজার রোহিঙ্গা ক্যাম্প ও আশপাশ পরিদর্শন করেন। একই লক্ষ্যে সোমবার কক্সবাজার আসেন দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ অন্যরা।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে

১১ সেপ্টেম্বর, ২০১৭ ১৮:৫৪ পি.এম