President

বেসরকারি স্কুল,কলেজ, মাদরাসা, কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক কর্মচারীদের চাকুরি জাতীয় করনের দাবিতে ভোলায় সাংবাদিক সম্মেলন, জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান ও জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম ভোলা জেলা শাখা। সোমবার সকাল ১১টা থেকে কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী সাংবাদিক সম্মেলন, স্মারক লিপি প্রদান ও মানববন্ধন করে ভোলা জেলা বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম।


সকাল ১১টায় ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বেসরকারি শিক্ষক কর্মচারীদের চাকুরি জাতীয় করনের দাবিতে ভোলার বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের হাজার হাজার শিক্ষক কর্মচারী মানব বন্ধনে অংশগ্রহন করে। এসময় বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরাম ভোলা জেলার শাখার সভাপতি সাইদুল হাসান সেলিমের সভাপত্বিতে বক্তব্য রাখেন, ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাও: মোবাশ্বেরুল হক নাঈম, নাজিউর রহমান কলেজের উপাধ্যক্ষ পিযুষ কান্তি হালদার, জাঙ্গালিয়া স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: রুহুল আমীন, চন্দ্র প্রসাদ ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ মাও: আ: লতিফ, হালিমা খাতুন গার্লস স্কুল এন্ড কলেজর সহকারি অধ্যাপক শফিকুল ইসলাম, তৈয়বা খাতুন মডেল একাডেমির প্রধান শিক্ষক মো: শাখাওয়াত হোসেন, ভোলা টাউন কমিটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেদী হাসান, চন্দ্র প্রসাদ কো- অপারেটিভ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাইনুল ইসলাম জুয়েল, আলীনগর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো: হুমায়ন কবির কামাল, ধনিয়া ইলিয়াছ মিয়া মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক আ: রহমান বাবুল প্রমূখ। মানববন্ধন শেষে বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের নেত্রীবৃন্ধ চাকরি জাতীয় করনের লক্ষে জেলা প্রশাসকের মাধ্যমে মাননীয় প্রধান মন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেন।


পরে ভোলা প্রেসক্লাবে বেসরকারি শিক্ষক কর্মচারীদের চাকরি জাতীয়করনের দাবিতে সাংবাদিক সম্মেলন করা হয় । সাংবাদিক সম্মেলনে মূল বক্তব্য পাঠ করেন ভোলা দারুল হাদিস কামিল মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাও: মোবাশ্বেরুল হক নাঈম। আরো বক্তব্য রাখেন বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারি ফোরামের সম্পাদক ও পশ্চিম বাপ্তা আদর্শ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ রফিকুল ইসলাম, সভাপতির বক্তেব্য পাঠ করেন বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের সভাপতি ও পশ্চিম রুহিতা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুল হাসান সেলিম।

বক্তরা বলেন শিক্ষকরা জাতি গড়ার কারিগর বাংলাদেশে হাজার বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রতি বছর লক্ষ লক্ষ শিক্ষার্থী পাস করে দেশের বিভিন্ন সেক্টরে দেশ গঠনে ভূমিকা রাখে। কিন্তু বাংলাদেশের সমাজে শিক্ষকদের অবস্থান অত্যন্ত নিচে । শিক্ষকদের বেতন ভাতা সামান্য । অথচ পৃথিবীর অনেক দেশে শিক্ষকদের অবস্থান রাষ্ট্রের মন্ত্রীদের পরে । শিক্ষকদের সাথে এমন বৈষম্য মূলক আচারন করে দেশের অগ্রগতি, বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করা সম্ভব না । মাননীয় প্রধানমন্ত্রী ভিশন ২১ বাস্তবায়নের জন্য যে রুপ রেখা প্রনয়ন করেছে তা সফল করতে হলে দেশের ৫ লক্ষ বেসরকারি শিক্ষদের চাকরি জাতীয় করন করতে হবে। শিক্ষক নেতারা এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে

১১ সেপ্টেম্বর, ২০১৭ ১৭:২৫ পি.এম