President

বাগেরহাটের শরণখোলায় জামায়াত-শিবিরের ছত্র-ছায়ায় সদ্য গজিয়ে ওঠা প্রাণডোর নামক একটি সংগঠন মায়ানমারে রোহিঙ্গাদের ইস্যু করে মানববন্ধনের নামে শিবির কর্মীরা শোডাউনের তৎপরতা চালায়।
গত ১০ সেপ্টেম্বর সকাল ১০টায় শরণখোলা প্রেসক্লাব সম্মুখে মানববন্ধনের নামে শিবির ক্যাডারদের একত্রিত করে সরকারের বিরুদ্ধে বিভিন্ন ধরনের উসকানিমূলক বক্তব্য উপস্থাপন করে।


অনুসন্ধানে জানা যায়, শরণখোলায় স্বেচ্ছায় রক্তদানের মতো একটি মহৎ উদ্যোগকে কাজে লাগিয়ে ছাত্র শিবিরের নেতা কর্মীদের নিয়ে প্রাণডোর নামক সংগঠনটি গড়ে ওঠে এবং প্রাণডোর সংগঠনের আর্থিক সহযোগিতায় রয়েছে জামায়াত-শিবিরের সক্রিয় নেতা-কর্মীরা।
অনুসন্ধানে আরো জানা যায়, প্রাণডোর নামক সংগঠনটিকে পুঁজি করে ছাত্র শিবির ও জামায়াত সুসংগঠিত হওয়ার পায়তারা চালাচ্ছে। এছাড়াও প্রাণডোরের প্রতিষ্ঠাতা স্থানীয় পুস্তক ব্যবসায়ী ও শিবির নেতা মোঃ রিয়াজ বিভিন্ন সময়ে তার ব্যবসা প্রতিষ্ঠান নুর লাইব্রেরীতে জামায়াত নেতা ও শিবির কর্মীদের নিয়ে গোপন বৈঠক করে আসছে।


এ ব্যাপারে উপজেলা যুবলীগ নেতা ফারুক হোসেন হিরু বলেন, দেশ, জনগণ ও সরকারের বিরুদ্ধে রোহিঙ্গাদের ইস্যু করে জামায়াত-শিবির গভীর ষড়যন্ত্রে মেতে উঠেছে। এদের কঠোর থেকে কঠোরতম বিচার হওয়া উচিত। উপজেলা শ্রমিকলীগ সভাপতি মেজবাহ উদ্দিন খোকন বলেন, বাংলাদেশের স্বাধীনতা বিরোধী চক্র রোহিঙ্গাদের পরিস্থিতিকে পুঁজি করে সরকারের বিরুদ্ধে উসকানীমূলক কথা বলে জামায়াত-শিবিরকে ঐক্যবদ্ধ করার পায়তারা চালাচ্ছে। অবিলম্বে তাদের আইনের আওতায় আনতে হবে। ৩নং রায়েন্দা ইউপি চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের আহবায়ক সাংবাদিক আসাদুজ্জামান মিলন বলেন, প্রাণডোর নামক সংগঠনটি শিবির কর্মীদের নিয়ে গঠিত এবং রোহিঙ্গাদের ইস্যু করে জামায়াত-শিবিরকে ঐক্যবদ্ধ করার জন্য মরিয়া হয়ে উঠেছে। এছাড়াও সরকারের বিরুদ্ধে নানাবিধ উসকানীমূলক কথা বলে সরকারকে বিভ্রান্ত করছে। এ সকল ষড়যন্ত্র কোনভাবেই মেনে নেয়া হবেনা। ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় এনে কঠোর বিচার করা হউক প্রশাসনের কাছে এটাই দাবী।


উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাবেক ইউপি চেয়ারম্যান এম.এ রশিদ আকন বলেন, বর্তমান প্রেক্ষাপটে জামায়াত এবং শিবিরের কর্মীরা মানববন্ধনের নামে রোহিঙ্গাদের বিষয়কে কেন্দ্র করে সরকারের বিরুদ্ধে যে সকল সমালোচনা করছে তাতে তাদের বিচার হওয়া অতীব জরুরী। এ ঘটনার পর থেকে প্রাণডোরের প্রতিষ্ঠাতা মোঃ রিয়াজ সহ শিবিরের সক্রিয় নেতা-কর্মীরা গাঢাকা দিয়েছে।


টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে

১১ সেপ্টেম্বর, ২০১৭ ১৬:৪৮ পি.এম