President

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটের ২১ ফেরির সবগুলো সচল না থাকা এবং যাত্রীবাহী বাসগুলোকে অগ্রাধিকার দেওয়ায় দৌলতদিয়া ফেরিঘাটে পারাপারের অপেক্ষায় দুই-তিন ধরে আটকা পড়ে রয়েছে দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক।

দৌলতদিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক রুহুল আমিন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ঘাটের দৌলতদিয়া প্রান্তে অপেক্ষামান যাত্রীবাহী পরিবহনের লাইন নেই। তাই ঘাট এলাকায় জমে থাকা ট্রাকগুলোকে পারাপার করা হচ্ছে। সকালে এই প্রতিবেদন লেখার সময় দৌলতদিয়া ঘাট এলাকায় দেড় শতাধিক ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে বলেও জানান তিনি।

এদিকে, পাটুরিয়া ফেরিঘাট শাখা বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন জানান, নৌরুটের পাটুরিয়া ফেরিঘাট এলাকায় অপেক্ষামান যানবাহনের দীর্ঘ লাইন নেই। মাত্র ৩০ থেকে ৪০টি পণ্যবাহী ট্রাক রয়েছে। ঘাট এলাকায় যাত্রীবাহী পরিবহন না থাকার কারণে ওই ট্রাকগুলো নৌরুট পারাপার করা হচ্ছে।

এই নৌরুটের ২১ ফেরির মধ্যে চারটি ফেরি পাটুরিয়া ঘাট এলাকার মধুমতিতে মেরামতে রয়েছে বলে জানিয়েছেন পাটুরিয়া ফেরিঘাট কার্যালয় বাণিজ্য বিভাগের সহকারী মহা-ব্যবস্থাপক নাসির মোহাম্মদ চৌধুরী। ফেরিগুলোর মেরামত সম্পন্ন করে খুব অল্প সময়ের মধ্যে যানবাহন ও যাত্রী পারাপারে ব্যবহার উপযোগী করে তুলার প্রক্রিয়া অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে

১১ সেপ্টেম্বর, ২০১৭ ১১:৫৮ এ.ম