President

সকল অনিশ্চয়তা কাটিয়ে এবার শুটিং শুরু হলো অভিনেতা আলমগীরের পরিচালনায় ‘একটি সিনেমার গল্প’ ছবির। শনিবার দুপুরে এফডিসির ৪ নম্বর শুটিং ফ্লোরে মহরতের মাধ্যমে ছবিটির শুটিং শুরু হয়।

মহরত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছবির অভিনয় শিল্পী কলকাতার অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত, আরিফিন শুভ এবং সাবেরি আলম। এছাড়াও ছিলেন প্রবীণ অভিনেতা সৈয়দ হাসান ইমাম, আঁখি আলমগীর ও রুনা লায়লা।

পরিচালনার পাশাপাশি ‘একটি সিনেমার গল্প’র একটি চরিত্রে অভিনয়ও করবেন আলমগীর। আর ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে অভিনয় করবেন আরিফিন শুভ।

প্রথমে এই ছবিতে অভিনয় করার কথা ছিল প্রসেনজিতের​। কিন্তু পরে তিনি নিজেকে প্রত্যাহার করে নেন। একইপথে হাঁটেন পাওলি দামও। সরে দাঁড়ান পূর্ণিমা। শুরুতে ‘একটি সিনেমার গল্প’ ছিল বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনার ছবি। সেটাও বাতিল হয়ে যায়। সব মিলিয়ে নির্ধারিত সময়ে শুটিং শুরু করার ব্যাপারটি অনিশ্চিত হয়ে পড়ে।

আলমগীর বলেন, ‘ছবিটি এখানকার সিনেমার গল্প নিয়ে। পুরো ছবির শুটিং বাংলাদেশেই হবে। প্রথম ধাপে টানা ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এই শুটিং চলবে।’

এর আগে ঢাকার জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার এসকে মুভিজের যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণ হওয়ার কথা ছিল। কিন্তু এ ছবি থেকে কলকাতার প্রসেনজিৎ সরে যাওয়ার পর সেখানকার প্রযোজনা সংস্থা নিজেদের নাম প্রত্যাহার করে।

এরপর থেকে ‘একটি সিনেমার গল্প’ ছবি প্রযোজনা করছে আলমগীরের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান আইকন এন্টারটেইনমেন্ট। ছবির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন আলমগীর নিজেই। এই ছবির জন্য গান তৈরি করছেন আহমেদ ইমতিয়াজ বুলবুল, এস আই টুটুল, শওকত আলী ইমন, বাপ্পা মজুমদার প্রমুখ। আবহ সংগীত করবেন ইমন সাহা।

আলমগীর পরিচালিত ষষ্ঠ ছবি ‘একটি সিনেমার গল্প’। এর আগে তিনি নির্মাণ করেছেন ‘নিষ্পাপ’, ‘নির্মম’, ‘বৌমা’, ‘মায়ের দোয়া’ ও ‘মায়ের আর্শীবাদ’ নামের ছবিগুলো। নায়ক আলমগীর সর্বশেষ চলচ্চিত্র পরিচালনা করেছিলেন গত শতকের নব্বই দশকের মাঝামাঝি।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে

০৯ সেপ্টেম্বর, ২০১৭ ২৩:২০ পি.এম