গত দুই বছর ধরে আইনি ঝামেলা নিয়ে অনেকটা হয়রানির মাঝেই ছিলেন বলিউড সুপারস্টার সালমান খান। ২০১৫ সালে ‘১৯৮৯ সালের হিট এন্ড রান’ মামলার কারণে ৫ বছরের জেলও হয়েছিলো তার। কিন্তু আসামির বিরুদ্ধে কোনো প্রমাণ না থাকায় সেই মামলা থেকে অব্যহতি পান সালমান। তবে এখানেই শেষ নয়, আরো একটি মামলায় জড়িয়ে আছেন এ সুপারস্টার। বেআইনি অস্ত্র মামলার রায় এখনও পাননি তিনি।

আর সেই মামলার রায় আসছে আগামী ১৮ই জানুয়ারি। যোধপুর আদালত সালমানের বিরুদ্ধে আনা অস্ত্র মামলার রায় প্রদান করবে। উভয় পক্ষের যুক্তি তর্ক শেষে যোধপুর চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত এ দিন ধার্য করেন। গত বছর ৯ই ডিসেম্বর থেকে এ মামলার যুক্তি তর্ক উপস্থাপন শুরু হয়। সালমান কোর্টে হাজির না হলে চুড়ান্ত রায় জানাতে পারছে না আদালত।

বিচারক দলপত সিং রাজপুরোহিত ১৮ই জানুয়ারি কোর্টে সালমান খানকে হাজির থাকতে নির্দেশ দিয়েছেন। ১৯৯৮ সালে ‘হাম সাথ সাথ হ্যায়’ সিনেমার শুটিং চলাকালে যোধপুরে অবস্থান করছিলেন সালমান। সেখানে দুটি কৃষ্ণসার হত্যার অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। সেখানে লাইসেন্সের মেয়াদ শেষ হওয়া বেআইনি অস্ত্র ব্যবহার করে বিরল কৃষ্ণসার হরিণ হত্যা এবং অস্ত্র রাখার দায়ে সালমানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এস আর/ নীরব/ এ আর/ ১১ জানুয়ারী, ২০১৭