সড়ক দুর্ঘটনায় ফটো সাংবাদিক জিয়া ইসলাম আহত হওয়ার ঘটনায় অভিনেতা কল্যাণ কোরাইয়া গ্রেফতার করা হয়েছে।

কলাবাগান থানার সাব ইন্সপেক্টর ফেরদৌস কল্যাণের আটক হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। জানিয়েছেন তাকে জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত জানানো হবে।

জিয়া ইসলামকে গা‌ড়ি দি‌য়ে ধাক্কা দেওয়ার অ‌ভি‌যোগ আনা হ‌য়ে‌ছে কল্যাণ কোরাইয়ার বিরু‌দ্ধে। প্রথম আলোর নিরাপত্তা ব্যবস্থাপক মেজর (অব) সাজ্জাদুল কবীর বাদী হয়ে কলাবাগান থানায় এই মামলা দায়ের করেন।

এদিকে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত প্রথম আলোর প্রধান আলোকচিত্র সাংবাদিক জিয়া ইসলামকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এর আগে তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন।

গতকাল সোমবার রাত সাড়ে ১১টার দিকে রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটির উল্টো দিকের রাস্তায় এই দুর্ঘটনা ঘটে। তিনি মাথা ও পায়ে গুরুতর আঘাত পান। সেখানে উপস্থিত অন্য গণমাধ্যমের কর্মীরা তাঁকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যান। পরে তাঁকে আইসিইউতে নেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীর ভাষ্যমতে, গতকাল রাত সাড়ে ১১টার দিকে ফটো সাংবাদিক জিয়া বসুন্ধরা সিটির উল্টো দিকের রাস্তায় মোটরসাইকেলের ওপরে ছিলেন। তখন একটি প্রাইভেটকার সজোরে ধাক্কা দিয়ে পালিয়ে যায়। প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, জিয়াকে ধাক্কা দেওয়ার পরপরই গাড়ির লাইট বন্ধ করে দেন গাড়ির চালক। পরে গাড়িটি আটকানোর চেষ্টাও করা হয়।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এস আর/ নীরব/হায়াত/ ১০ জানুয়ারি, ২০১৭