রাজধানীর শাহবাগে পুলিশের সঙ্গে ডিপ্লোমা মেডিক্যাল শিক্ষার্থীদের সংঘর্ষ হয়েছে । এ সময় পুলিশসহ ১২জন আহত হয়েছে। কয়েকটি গাড়িও ভাংচুর করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ সংঘর্ষের ঘটনা ঘটে। চার দফা দাবিতে ডিপ্লোমা মেডিক্যাল শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নেয়। এ সময় পুলিশ তাদেরকে সরিয়ে দিতে গেলে সংঘর্ষ বাধে।

পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানিয়েছেন, কয়েকজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

ইন্টার্ন ভাতা, উচ্চশিক্ষা নিশ্চিতকরণ, ডিপ্লোমা মেডিকেল শিক্ষা বোর্ড গঠন ও কমিউনিটি ক্লিনিকে সাব-অ্যাসিস্ট্যান্ট পদে ডিপ্লোমা মেডিকেল শিক্ষর্থীদের চাকরির দাবিতে আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান কর্মসূচি ছিল শিক্ষার্থীদের।

সে মোতাবেক কর্মসূচি পালনে তারা শাহবাগে অবস্থান নিলে পুলিশের বাধার মুখে পড়েন। পরে তাদের সরিয়ে দিতে পুলিশ লাটিচার্জ ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। এতে শিক্ষার্থীরা ছত্রভঙ্গ হয়ে যান।

ঢাকা মেডিকেল কলেজ সূত্র জানিয়েছে, আট শিক্ষার্থী চিকিৎসা নিয়েছেন। এছাড়া শিক্ষার্থীরা দুই নারী কনস্টেবলকে পিটিয়ে আহত করেছেন। তারাও চিকিৎসা নিয়েছেন।

এদিকে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনায় ১৫ শিক্ষার্থীকে রমনা থানা পুলিশ আটক করেছে বলে খবর পাওয়া গেছে

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/এস আর/এইচ কে/ ১৮ মে ২০১৭