ভারতের ক্রিকেটার মোহাম্মদ শামির স্ত্রীর পোশাক নিয়ে ফেসবুক ও টুইটারে কিছু লোক বিরূপ মন্তব্য করার পর তিনি সামাজিক মাধ্যম ব্যবহারকারীদের সমালোচনা করেছেন।

ভারতীয় ফাস্ট বোলার শামি রোববার ফেসবুক ও টুইটারে তার স্ত্রীর সাথে তোলা একটি ছবি পোস্ট করেন । এর সাথে তিনি লেখেন ‘সুন্দর কিছু মুহূর্ত’।

কিন্তু এ ছবিটির ওপর কিছু লোক তাদের মন্তব্যে শামিকে ‘ইসলাম অনুসরণ করার’ এবং ‘তার স্ত্রী যেন হিজাব এবং শালীন পোশাক পরেন তা নিশ্চিত করার’ পরামর্শ দেন।
_93138630__93135483_b581fbda-af97-48a6-89da-a91555897fd1
এর পর ক্ষুব্ধ ক্রিকেটার সোমবার টুইট করেন : “আমি জানি আমার পরিবারের জন্য আমাকে কি করতে বা না করতে হবে।” শামি ও তার স্ত্রীর ছবিটি সামাজিক মাধ্যমে আসার পরই এ নিয়ে মন্তব্য করা শুরু হয়।

কিছু লোক মন্তব্য করেন, মোহাম্মদ শামি যে তার স্ত্রীর ‘শরীর-দেখানো পোশাক পরা’ অনুমোদন করেছেন তাতে তার ‘লজ্জিত’ হওয়া উচিৎ।

একজন লেখেন, “আপনার লজ্জা হওয়া উচিত। একজন মুসলিম হিসেবে আপনি অন্যদের কাছ থেকে শিখুন, আপনার স্ত্রীকে পর্দা করান”

শামি এর জবাবে এই মন্তব্যকারীদের ‘নিজেরা কত ভালো তা জানতে নিজেদের দিকে তাকানোর’ পরামর্শ দেন। এর প্রতিক্রিয়ায় ভারতের অন্য একজন ক্রিকেটার মোহাম্মদ কাইফও ‘লজ্জাজনক এসব মন্তব্যের’ সমালোচনা করেন।

তিনি লেখেন, ‘আমি শামিকে পুরোপুরি সমর্থন করি।’ভারতে জনপ্রিয় তারকাদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ মন্তব্য করা মোটেও বিরল ঘটনা নয়। বিবিসি বাংলা

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/আশা/নীরব/এস আর/ ২৬ ডিসেম্বর,২০১৬