গোপাল চন্দ্র দে, ভোলা প্রতিনিধিঃ লক্ষ-লক্ষ মুসুল্লিদের আল্লাহ-আল্লাহ ধ্বনিতে মুখরিত হয়ে উঠবে ভোলা জেলার বিশ্ব ইজতেমা। আসছে আগামী ৫ই জানুয়ারী থেকে ৭ ই জানুয়ারী তিন দিন পর্যন্ত চলবে এ বিশ্ব ইজতেমা। তাই ইতি মধ্যে সকল প্রস্তুতি ও র্কাযক্রম প্রায় শষে।

সরে জমিনে ঘুরে ঘুরে দেখা যায়, ভোলা জেলা বিশ্ব ইজতেমার জন্য সকল প্রস্তুতি ও কার্যক্রম ইতিমধ্যে প্রায় শেষ হয়েছে। ইজতেমা উপলক্ষ্যে মুসুল্লিদের জন্য ব্যবস্থা করা হয়েছে , ১৪ টি পানির টিউবয়েল, ৫০টি স্যালো টিউবয়েল, দুই হাজার টয়লেট, ১৫টি পুকুর, ১টি পুলিশের ওয়াচ টাওয়ার, পিডিবি থেকে ১টি বিদ্যুতের  ট্রান্সমিটার, ভ্রাম্যমান চিকিৎসা কেন্দ্র, ২টি জেনারেটর সহ প্রায় ২ লক্ষ মুসুল্লিদের থাকার ব্যবস্থা রয়েছে, এবং তার পাশাপাশি রয়েছে প্রশাসনিক ব্যবস্থা ।

স্থানীয়রা জানান, আমরা আনন্দিত আমাদের ভোলায়  বিশ্ব ইজতেমা হবে। এ বছর আমাদের ঢাকা তুরাগ নদীর তীরে যেতে হবেনা আমাদের কাছে রয়েছে ইজতেমার ময়দান। এই ইজতেমা’র ময়দানে আমরা সকলে মিলেমিশে কাজ করেছি। যা কিছুর প্রয়োজন তা সকলে মিলে দিয়েছি। কেউ দিয়েছে জমি, পুকুর, রাস্তা,গাছ কাঠসহ অনেক কিছু। আমরা এগুলো মহান আল্লাহর রাস্তায় দান করেছি কোনো টাকার বিনিময় না। মহান আল্লাহর নিকট সবাই মিলেমিশে প্রার্থনা করবো। আল্লাহ যেনো বাংলাদেশের উপর রহমত দান করেন।

তবে আরো জানা যায়, ভোলা জেলা বিশ্ব ইজতেমা ৫ জানুয়ারী (বৃহস্পতিবার) দুপুর থেকে শুরু হবে এবং ৭ জানুয়ারী শনিবার সকালে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/আশা/এস আর/হায়াত/ ২ জানুয়ারী, ২০১৭