সাহাবুদ্দিন আহম্মেদ, বেনাপোল (যশোর) :  হাতে লেখা ভিসা নিয়ে জানুয়ারি থেকে  বিদেশিদের প্রবেশের উপর বাংলাদেশ সরকারের নিষেধাজ্ঞা জারির ফলে বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্ট ইমিগ্রেশনে আটকা পড়েছেন পাসপোর্টধারী যাত্রীরা।

বুধবার (১১ জানুয়ারি) সকালে বাংলাদেশ পুলিশের স্পেশাল ব্রাঞ্চের একটি নির্দেশনা জারির পর ইমিগ্রেশন পুলিশ এ ধরনের বিদেশি যাত্রীদের বাংলাদেশে প্রবেশে বাধা দিচ্ছে।

এদিকে হঠাৎ করে এ ধরনের সিদ্ধান্তের পর বেনাপোল ইমিগ্রেশনে ভারতসহ বিভিন্ন দেশের প্রায় কয়েকশ’ যাত্রী আটকে পড়েছেন। এসব যাত্রীরা টুরিস্ট ও বিজনেস ভিসা নিয়ে বাংলাদেশে এসেছিল। এখন ফিরে যাওয়ার সময় এক প্রকার ভোগান্তির মধ্যে পড়েছেন।

আটকে পড়া পাসপোর্টধারী যাত্রী কলকাতার সুভাস চন্দ্র ব্যাপারী(পাসপোর্ট নং ত ২৯৮১৮৬৪  বলেন, এ ধরনের একটি সিদ্ধান্ত  গ্রহণের ব্যাপারে আগে থেকে আমাদের জানানো হলে এ দুর্ভোগ পোহাতে হতো না।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতীয় ইমিগ্রেশন পুলিশকে জানুয়ারি মাসে হাতে লেখা ভিসার মাধ্যমে বিদেশি যাত্রীদের বাংলাদেশে না পাঠানোর জন্য জানানো হয়েছে। এখন যারা বাংলাদেশে আসতে চান অবশ্যই তাদের ডিজিটাল স্টিকার লাগানো ভিসা আনতে হবে।

ইতোমধ্যে যারা বাংলাদেশে ঢুকে পড়েছেন তাদের মধ্যে শুধুমাত্র বিশ্ব ইজতেমায় আসা যাত্রীদের ছাড় দেওয়া হচ্ছে। ভারতসহ অনান্য দেশের যাত্রীদের ফিরে যাওয়ার জন্য বলা হয়েছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ আশা/ নীরব/এস আর / ১১ জানুয়ারি, ২০১৭