আওয়ামী লীগ সত্যিকার অর্থে গঠনমূলক রাজনৈতিক দল হলে রূপকল্প ২০৩০-কে তারা অভিনন্দন জানাতেন বলে মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন, কারণ এর আগে কোনো রাজনৈতিক দল বা নেতা এ ধরনের গঠনমূলক রূপকল্প প্রকাশ করেনি।

আজ শনিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে নাগরিক ফোরাম আয়োজিত এক গোলটেবিল আলোচনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রূপকল্প ২০৩০ নিয়ে আওয়ামী লীগের সমালোচনা প্রসঙ্গে এ কথা বলেন মওদুদ আহমদ।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আন্দোলন করেই গণতন্ত্র, রাজনীতি এবং মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনতে হবে। তিনি বলেন, যে সরকারের কোনো রাজনৈতিক স্বার্থ থাকবে না, নির্বাচনের ফলাফলের ওপর কোনো হস্তক্ষেপ করবে না, এমন সরকারের অধীনেই জাতীয় নির্বাচন নিশ্চিত করতে হবে।

আওয়ামী লীগের সমালোচনা করে মওদুদ আহমদ বলেন, ‘যদি তারা একটি গঠনমূলক রাজনৈতিক দল হতো, তাহলে বেগম খালেদা জিয়ার এই ভিশন ২০৩০-কে তারা অভিনন্দন জানাত। আমার হিসাবমতে, কোনো রাজনৈতিক দল বা কোনো রাজনৈতিক নেতা এই ধরনের একটা চিত্র দেশের মানুষের সামনে তুলে ধরেননি। আমরা দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে চাই এবং গণতন্ত্রের জন্য আন্দোলন করছি।’

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এ আর/কে আর/এইচ কে/ ১৩ মে ২০১৭