টাইমস ওয়ার্ল্ড ডেস্ক: বিএনপিতে নেতৃত্বের পরিবর্তন দরকার বলে মন্তব্য করছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। আজ সোমবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

হাছান মাহমুদ বলেছেন, আমরা পেট্রলবোমা ও নৈরাজ্য সৃষ্টিকারী বিএনপিকে চাই না। আমরা চাই একটি গণতান্ত্রিক ও শক্তিশালী বিএনপি। তিনি বলেন, ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হলেও তা পরিপূর্ণতা পায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে। আজ যদি বঙ্গবন্ধু আমাদের মাঝে থাকতেন তাহলে ২০-২৫ বছর আগেই বাংলাদেশ মালয়েশিয়া-সিঙ্গাপুরের চেয়ে উন্নত হতো।

তিনি বলেন, মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি ও বিএনপি রাজনৈতিকভাবে আওয়ামী লীগকে প্রতিহত করতে না পেরে নানা চক্রান্ত অব্যাহত রেখেছে। আওয়ামী লীগের এই মুখপাত্র বলেন, বিএনপি কর্মসূচি ঘোষণা করে, কিন্তু রাজপথে তাদের কোনো নেতাকর্মীর দেখা মেলে না। মিডিয়ার সামনে তারা শুধু হুঙ্কারই ছাড়ে কিন্তু তাদের সঙ্গে জনগণের কোনো সম্পর্ক নেই। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উদ্দেশে তিনি বলেন, তিনি শুধু বিএনপিরই প্রধান নন, পেট্রলবোমা বাহিনীরও প্রধান।

জাতীয় গণতান্ত্রিক লীগ ও ন্যাপ-ভাসানি যৌথভাবে এ আলোচনা সভার আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন ন্যাপ-ভাসানির চেয়ারম্যান এম এ ভাসানি। প্রধান আলোচক ছিলেন সংসদ সদস্য আবুল কালাম আজাদ। আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাবের সহ-সভাপতি মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভুঁইয়া, বিনিয়োগ বোর্ডের চেয়ারম্যান ও সাবেক সচিব সিরাজুদ্দিন আহমেদ, বাংলাদেশ কৃষক লীগের সহ-সভাপতি শেখ মোহাম্মদ জাহাঙ্গীর আলম ও বঙ্গবন্ধু পরিষদের প্রচার সম্পাদক মতিউর রহমান লাল্টু, স্বেচ্ছাসবক লীগের সভাপতি মোল্লা কাওসার প্রমুখ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/আশা/হায়াত/ ৯ ই জানুয়ারী, ২০১৭