একসময়ের জনপ্রিয় শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের ওয়েবসাইট এখানেই ডটকম বন্ধ হয়ে যাচ্ছে। অনলাইনে শ্রেণিবদ্ধ বিজ্ঞাপনের বাজারের অবস্থা বিবেচনা করে এবং বাংলাদেশে টেকসই ও লাভজনক ব্যবসা না হওয়ায় সাইটটি বন্ধ করে দিচ্ছে এর মালিক প্রতিষ্ঠান টেলিনর, স্কিবিস্টেড ও ন্যাসপার। এখানেই ডটকমের পক্ষ থেকে এবং টেলিনর গ্রুপের ওয়েবসাইটে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

২০১৩ সালে স্কিবিস্টেডকে সঙ্গে নিয়ে এসএনটির ৫০ শতাংশ মালিকানা কিনে অনলাইন ক্লাসিফায়েড ব্যবসায় নামে টেলিনর। এ ছাড়া ৭০১ সার্চ নামের একটি প্রতিষ্ঠানের ৩৩ দশমিক ৩৩ শতাংশ মালিকানা কেনে। ২০১৫ সালে ন্যাসপারের সঙ্গে যৌথভাবে চারটি দেশে ক্লাসিফায়েড ব্যবসায় নামে টেলিনর। এর মধ্য অন্যতম ছিল বাংলাদেশ। এ দেশে এসএনটির মাধ্যমে এখানেই ডটকমে ২৫ শতাংশ সরাসরি মালিকানা ছিল টেলিনরের।

টেলিনরের ওয়েবসাইটে বলা হয়েছে, ১৭ মে থেকে এখানেই ডটকমের কার্যক্রম বন্ধ হচ্ছে। টেলিনর এখন সহযোগীদের সঙ্গে নিয়ে ক্ষতিগ্রস্ত কর্মীদের বিষয়টি বিবেচনা করবে।
নাম প্রকাশ না করে এখানেই ডটকমের একজন কর্মকর্তা জানান, বর্তমানে প্রতিষ্ঠানটিতে ৫০ জনের মতো কর্মী আছেন। যেহেতু প্রতিষ্ঠানটি বন্ধ হয়ে যাচ্ছে, তাই কর্মীদের নিয়ে কী করা হবে বা কোন প্যাকেজে তাঁদের বিদায় দেওয়া হবে, তা নিয়ে আলোচনা চলছে।

টেলিনর জানিয়েছে, বাংলাদেশে এখানেই ডটকম বন্ধ করলেও অন্যান্য দেশে এটি চালু রাখবে টেলিনর।

এখানেই ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা শৈলেন্দ্র নাথান এক লিখিত বিজ্ঞপ্তিতে বলেছেন, ক্লাসিফায়েড মার্কেটের সার্বিক অবস্থা, দীর্ঘমেয়াদি সম্ভাব্যতা ও মুনাফা অর্জনে অকার্যকারিতার কারণে মালিকপক্ষের সম্মিলিত সিদ্ধান্তে এখানেই ডটকম তাৎক্ষণিকভাবে বাংলাদেশে কার্যক্রম বন্ধ করছে।

২০১৪ সালের জুন মাসে পরিবর্তিত নাম ‘এখানেই ডটকম’ নিয়ে নতুনভাবে যাত্রা শুরু করে বিনা মূল্যে ইন্টারনেট বিজ্ঞাপনী প্রতিষ্ঠান ‘সেল বাজার ডটকম’। ২০০৬ সালে সেলবাজার ডটকম যাত্রা শুরু করে। এখানেই শেষ হলো তাদের ১১ বছরের যাত্রা।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এস আর/কে আই/নীরব/ ১৬ মে ২০১৭