নাঈম ইসলাম, সাভার : বছরে ১০ হাজার গাড়ি তৈরীর লক্ষ্য নিয়ে উৎপাদন কার্যক্রম শুরু করেছে বাংলাদেশে গাড়ি বাজারজাতকারী প্রতিষ্ঠান ইফাদ অটোস লিমিটেড।

ভারতের খ্যাতনামা গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান অশোক লেল্যান্ডের সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর, মি. ভেনোদ কে. দেসারী জাতীয় পতাকা উত্তলনের মাধ্যেমে ইফাদ অটোস লিমিটেডের গাড়ী উৎপাদন কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

বৃহস্পতিবার ( ২ ফেব্রুয়ারী)  দুপুরে ঢাকা জেলার ধামরাইয়ে প্রতিষ্ঠিত ইফাদের নিজস্ব কারখানায় গাড়ি উৎপাদন কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনাার মি. হর্ষা বর্ধন শ্রীংলা, ঢাকা ২০ আসনের সংসদ সদস্য এম এ মালেক, ইফাত গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু, ইফাত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ, ইফাত অটোস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তাসকিন আহমেদসহ বিভিন্ন বেসরকারী ব্যাংকের উচ্চ পদস্থ কর্মকর্তা, পরিবহন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

DSC_0079

ইফাদ গ্রুপের চেয়ারম্যান ইফতেখার আহমেদ টিপু জানান, বর্তমানে বিদেশ থেকে গাড়ি আমদানী করতে হয়,  এতে বেশ সময় লাগে। এই চালু হওয়ার ফলে ক্রেতারা চাহিদা অনুযায়ী দ্রæততম সময়ে গাড়ি সরবরাহ করতে পারবে। এই কারখানায় বিশ^ বিখ্যাত অশোক লেল্যান্ড ব্র্যান্ডের গাড়ি সংযোজন করা হবে। যেখানে বছরে ১০ হাজার গাড়ি সংযোজন করা সম্ভব হবে জানান তিনি।

আমদানীকৃত গাড়িতে আমদানী বাবদ বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা ব্যয় হচ্ছে। বিষয়টি বিবেচনায় রেখে ইফাদ অটোস লিমিটেড বৈদেশিক মুদ্রা সাশ্রয় ও দেশে শিল্প বান্ধব পরিপ্রেক্ষিতে এই সংযোজন কারখানা স্থাপন করা হয়েছে বলে জানান, ইফাত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ।

এই কারখানায় বিভিন্ন মডেলের এসি-নন এসি বাস, ট্রাক,কাভার্ড ভ্যান সংযোজন করা হবে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/হায়াত/নীরব/এস আর/ ২রা ফেব্রুয়ারী, ২০১৭