প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিবনগর দিবসে রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছেন। সোমবার সকাল ৭টায় প্রথমে প্রধানমন্ত্রী হিসেবে পরে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন।

দলীয় প্রধান হিসেবে শ্রদ্ধা নিবেদনের সময় দলের কেন্দ্রীয় নেতারা ও মন্ত্রিপরিষদের সদস্যরা তার সঙ্গে ছিলেন। অন্যদের মধ্যে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, আব্দুর রাজ্জাক, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, দলের নেতা ডা. দীপুমনি, ড. হাছান মাহমুদ , এনামুল হক শামীম, ফরিদুন্নাহার লাইলী প্রমুখ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদনের পর প্রধানমন্ত্রী ধানমন্ডিতে বঙ্গবন্ধু ভবনের ভেতরে প্রবেশ করেন এবং সেখানে কিছু সময় অতিবাহিত করেন।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের সময় স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে পুরো এলাকা।

মুজিবনগর দিবসের কর্মসূচি অনুযায়ী ভোর ৬টায় বঙ্গবন্ধু ভবন ও কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭টায় ধানমন্ডির বঙ্গবন্ধু ভবনে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামী লীগ।

দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করতে ক্ষমতাসীন আওয়ামী লীগ ছাড়াও তার অঙ্গ, সহযোগী ও ভাতৃপ্রতীম সংগঠন যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ, তাতী লীগ, কৃষক লীগসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা নিবেদন করে। এছাড়া মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/নীরব/এ আর/হায়াত/ ১৭ এপ্রিল ২০১৭