নিউজিল্যান্ডের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ফিল্ডিংয়ের সময় চোট পাওয়া মাশরাফি বিন মুর্তজাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে স্ক্যান করে কবজির হাড়ে চিড় ধরা পড়েছে তার।

আজ রোববার মাউন্ট মঙ্গানুইয়ে ইনিংসের ১৮তম ওভারের দ্বিতীয় বল ছিল সেটি। মাশরাফির ফুল টসে সজোরে সোজা ব্যাট চালিয়েছিলেন কোরি অ্যান্ডারসন। ফলো থ্রুতে ঝাঁপিয়ে বলটি ঠেকানোর চেষ্টা করেন মাশরাফি। বল হাতের তালুকে লেগে ছিটকে যায়। তখনই ব্যথায় কাতরাচ্ছিলেন অধিনায়ক।

ফিজিও তাৎক্ষণিকভাবে চিকিৎসা দেওয়ার পর মাঠ ছেড়ে বেরিয়ে যান মাশরাফি। ওভারের শেষ চারটি বলে করেছেন মোসাদ্দেক। ড্রেসিংরুমে প্রাথমিক চিকিৎসা হিসেবে বরফ লাগিয়ে বসেছিলেন। ম্যাচ শেষে তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। স্ক্যান করানোর পর ধরা পড়েছে এই চিড়।

বাংলাদেশ দল থেকে এ ব্যাপারে এখনো কিছু জানা না গেলেও চিড় ধরার ব্যাপারটি নিশ্চিত হওয়া গেছে হাসপাতাল সূত্রে। কত দিন মাশরাফিকে বাইরে থাকতে হবে, অস্ত্রোপচার লাগবে কি না, তা শিগগিরই জানা যাবে।

একইদিনে ফিল্ডিংয়ের সময় চোট পান ইমরুল কায়েসও। এতে তিনি ওপেন করতেও নামেননি। ইনিংসের শুরুর দিকেই চার বাঁচাতে গিয়ে ইমরুল খানিকটা ব্যথা পেয়েছিলেন। এরপর ১২তম ওভারে ক্যাচ ধরতে গিয়ে বাউন্ডারি লাইনের পাশে থাকা বিজ্ঞাপনের এলইডি বোর্ডের ওপর গিয়ে পড়েন। এরপর কাঁধে ভর করে ইমরুল ফিরে যান ড্রেসিংরুমে।

সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে টাইগারদের ২৬ রানে হারিয়েছে কেন উইলিয়ামসনের দল। বাংলাদেশের সামনে ১৯৫ রানের বিশাল লক্ষ্য রাখে নিউজিল্যান্ড। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান করেন তামিম-সাকিবরা।

বর্তমান সূচিতে আগামী মে মাসের আগ পর্যন্ত বাংলাদেশের ওয়ানডে বা টি-টোয়েন্টি নেই।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ আশা/ নীরব/এস আর/ ৮ই জানুয়ারী, ২০১৭