চরভদ্রাসন(ফরিদপুর)প্রতিনিধি : ফরিদপুরের চরভদ্রাসনে বুধবার সারাদিন ব্যাপি অভিযান চালিয়ে দুটি ড্রেজার মেশিন,পাইপ ধ্বংস ও দুইজন অবৈধ বালু উত্তলোনকারীকে দশ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। ঐ দিন পুলিশ ফোর্স নিয়ে উপজেলার পদ্মা নদীর দুটি স্থানে এ মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মেজিস্ট্রেট পারভেজ চৌধুরী।

জানা যায় ঐ দিন সকাল দশটা হতে শুরু করে দিনব্যাপি অভিযান চালিয়ে উপজেলার হরিরামপুর ইউনিয়নের জনু শিকদারের ঘাট এলাকা হতে ১টি ও সদর ইউনিয়নের হাজীডাঙ্গী নামক স্থান হতে ১টি ড্রেজার আটক করে ধ্বংশ করা হয়। এ সময়  ড্রেজার চালক  চর শালিপুর গ্রামের মোসলেম মোল্যার পুত্র জাহাঙ্গীর মোল্যা (২৮) ও আনিস শেখের পূত্র আমিনুল ইসলাম (২৭) এর নিকট হতে পাঁচ হাজার করে মোট দশ হাজার টাকা জরিমানা আদায় ও প্রায় দুই কি: মি: দীর্ঘ পাইপ লাইন ধ্বংস করে ভ্রাম্যমান আদালত।

সুত্র জানায়, বেশ কিছুদিন যাবত চর হরিরামপুর ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান কে.এম ওবায়দুল বারী দিপু খান অবৈধভাবে পদ্মা নদীতে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করে ব্যাবসা করে আসছিল। সম্প্রতি ফরিদপুরের জেলা প্রশাসক  উম্মে সালমা তানজিয়া চরভদ্রাসন উপজেলা পরিদর্শনে আসলে ড্রেজার বন্ধের দাবি জানিয়ে একটি লিখিত অভিযোগ করেন স্থানীয় এলাকা বাসি। অভিযোগের ভিত্তিতে উপজেলা প্রশাসনকে  অবৈধ ড্রেজার বন্ধে দ্রুত ব্যাবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেন জেলা প্রশাসক।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এস আর/নীরব/কামরুল/ ২০ এপ্রিল ২০১৭