ঘুষের টাকা নেওয়ার সময় হাতেনাতে সড়ক ও জনপথ বিভাগের উপসচিব মিজানুর রহমানকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সড়ক ও জনপথ বিভাগের একজন ইজারা গ্রহীতার অভিযোগের ভিত্তিতে গতকাল রবিবার রাত পৌনে ১০টার দিকে রাজধানীর খিলগাঁও তালতলা বাজার এলাকার একটি রেস্টুরেন্ট থেকে ঘুষের ৫০ হাজার টাকাসহ তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতকৃত উপসচিব মিজানুর রহমান প্রশাসন ক্যাডারের কর্মকর্তা। বর্তমানে সড়ক ও জনপদ বিভাগে আইন কর্মকর্তা হিসেবে প্রেষণে কর্মরত রয়েছেন।

দুদক সূত্র জানায়, সড়ক ও জনপদ বিভাগের একজন ইজারা গ্রহীতা মাইনুদ্দীন। তার ইজারা নেওয়া একটি কাজের তদন্ত প্রতিবেদনের জন্য উপসচিব মিজানুর রহমান তার কাছে প্রথম দফায় এক লাখ ৯০ হাজার টাকা ঘুষ দাবি করেন। সেটা পরিশোধের পর ওই একই কাজের জন্য আরও নয় লাখ টাকা দাবি করেন মিজানুর রহমান। দ্বিতীয় দফার ঘুষ দাবি করার পর মাইনুদ্দীন দুদকের কাছে অভিযোগ করেন। দুদক অভিযোগ আমলে নিয়ে প্রাথমিক তদন্ত চালায়।

পরে গতকাল রবিবার ঢাকা বিভাগীয় পরিচালক নাসিম আনোয়ারের নেতৃত্বে দুদকের একটি টিম খিলগাঁওয়ের বিএফসি রেস্টুরেন্টে অবস্থান নেয়। রাত ৯টার দিকে মিজানুর রহমান ইজারা গ্রহীতা মাইনুদ্দীনের কাছ থেকে ৫০ হাজার টাকা ঘুষ নিতে গেলে দুদক কর্মকর্তারা তাকে ঘুষের টাকাসহ হাতেনাতে গ্রেফতার করেন। বর্তমানে তাকে খিলগাঁও থানায় রাখা হয়েছে। আগামীকাল তাকে আদালতে সোপর্দ করা হবে বলে দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য জানিয়েছেন।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ আশা/ নীরব/ ৯ ই জানুয়ারী, ২০১৭