টাইমস ওয়ার্ল্ড ডেস্ক: সিলেটের কলেজছাত্রী খাদিজা বেগম নার্গিসকে আগামী ২৬ ফেব্রুয়ারি আদালতে হাজির হয়ে সাক্ষ্য দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। রবিবার সাক্ষ্য দেয়ার কথা থাকলেও শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় এদিন খাদিজাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি। পরে সিলেটের মুখ্য মহানগর হাকিম সাইফুজ্জামান হিরো নতুন এদিন ধার্য করেন।

সিলেট মহানগর আদালতের অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মাহফুজুর রহমান জানান, ‘সাভার সিআরপিতে চিকিৎসাধীন খাদিজার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি। এক মাসের মধ্যে তাকে আদালতে হাজির করা সম্ভব হবে না বলেও আদালতকে চিকিৎসকরা জানিয়েছেন। তাই সময় প্রার্থনার আবেদন আদালত আমলে নিয়ে ২৬ ফেব্রুয়ারি তাকে হাজির হওয়ায় নির্দেশ দেন। ’

আলোচিত এ মামলায় ৩৭ জন সাক্ষীর মধ্যে ইতোমধ্যে ৩৩ জনের সাক্ষ্য নেয়া হয়েছে। খাদিজার সাক্ষ্য গ্রহণ শেষেই এ মামলার পরবর্তী কার্যক্রম শুরু হবে বলে জানান অ্যাডভোকেট মাহফুজুর রহমান।

প্রসঙ্গত, গত ২৯ নভেম্বর আদালতে ছাত্রলীগ নেতা বদরুল আলমের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে এ মামলার বিচার কাজ শুরু হয়। ৫ ডিসেম্বর শুরু হয় সাক্ষ্যগ্রহণ। গত ৩ অক্টোবর সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে খাদিজাকে কুপিয়ে গুরুতর আহত করে শাহজালাল বিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম। এ ঘটনায় পরদিন খাদিজার চাচা আব্দুল কুদ্দুস বাদী হয়ে শাহপরাণ থানায় মামলা দায়ের করেন। ৮ নভেম্বর ছাত্রলীগ নেতা বদরুল আলমকে একমাত্র আসামী করে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এস আর/ নীরব/হায়াত/ ৮ই জানুয়ারী, ২০১৭