টাইমস ওয়ার্ল্ড ডেস্কঃ ৫ লাখ মুসল্লির অংশগ্রহণের টার্গেট নিয়ে বৃহস্পতিবার থেকে কুমিল্লায় শুরু হয়েছে ৩ দিনব্যাপী ‘কুমিল্লা জেলা ইজতেমা’। জেলা সদরের অদূরে আলেখার চর (আমতলী) এলাকায় গোমতী নদীর তীরে এ উপলক্ষে তৈরি করা হয়েছে বড় প্যান্ডেল। শনিবার আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এ ইজতেমা। এ বছর জেলার বিভিন্ন এলাকা থেকে প্রায় ৫ লাখ মুসল্লি এ ইজতেমায় অংশ নেবে বলে আয়োজকরা জানিয়েছেন।

ইজতেমার কন্ট্রোল রুম সূত্র জানায়, ইজতেমা সফল করতে কুমিল্লার ১৬ উপজেলার তাবলীগ জামায়াতের নেতৃবৃন্দের আর্থিক ও স্বেচ্ছাশ্রমে এরই মধ্যে গোমতী তীরবর্তী চর এলাকায় তৈরি করা হয় প্যান্ডেল। এর ভেতর আলাদাভাবে উপজেলা ভিত্তিক মুসল্লিদের বসার ব্যবস্থা করা হয়েছে। মাইক স্থাপন করা হয়েছে ১২ শতাধিক। বয়ানে অংশ নেবেন দেশের প্রখ্যাত আলেমগণ ছাড়াও তাবলীগ জামায়াতের শীর্ষ নেতৃবৃন্দ। মুসল্লিদের ওজু, গোসল, শৌচাগার, রান্না থেকে শুরু করে সকল ব্যবস্থাও  করা হয়েছে সেখানে। ইজতেমার মাঠ ও এর আশ পাশের এলাকায় র‌্যাব পুলিশ সার্বক্ষণিক টহল দিচ্ছে।

ইজতেমা মাঠের নিরাপত্তা বিষয়ে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন জানান, ‘ইজতেমায় আগত মুসল্লীদের সার্বিক নিরাত্তায় ব্যাপক উদ্যোগ নেয়া হয়েছে। সিসিটিভি ক্যামেরায়  ইজতেমা মাঠে আগতদের অবস্থান ও গতিবিধি পর্যবেক্ষণ করতে এরই মধ্যে প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হয়েছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এস আর/নীরব/হায়াত/ ২৯ ডিসেম্বর, ২০১৬