ক্রীড়া ডেস্ক: এবারই প্রথম নয়, এর আগেও স্যার ববি চার্লটনের রেকর্ডে ভাগ বসিয়েছেন ওয়েইন রুনি। ২০১৫ সালে সেপ্টেম্বরে ইউরোর বাছাইপর্বে সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচে গোল করে ইংল্যান্ডের সর্বোচ্চ গোলদাতার আসনটা নিজের করে নেন রুনি। এবার কিংবদন্তি স্যার চার্লটনের কাছ থেকে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে সর্বোচ্চ গোলদাতার সিংহাসনটা কেড়ে নিতে চলেছেন রুনি।

শনিবার ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে চার্লটনের ২৪৯ গোলের রেকর্ড ছুঁয়ে ফেললেন রুনি। রুনির রেকর্ড গড়ার ম্যাচে ম্যাচটি ৪-০ গোলে জিতেছে ইউনাইটেড। রাশফোর্ডের জোড়া গোলের পাশাপাশি রুনি ও অঁতনি মার্সিয়াল বাকি দুটি গোল করেন। ম্যাচের সপ্তম মিনিটে গোলের দেখা পান রুনি। হুয়ান মাতার বাড়ানো বলে ডান পায়ের টোকায় রেডিংয়ের জালে বল গড়িয়ে দেন ইংলিশ স্ট্রাইকার। এই গোল দিয়েই ম্যানইউর সর্বোচ্চ গোলদাতা স্যার ববি চার্লটনের ২৪৯ গোলের রেকর্ডে ভাগ বসালেন রুনি। এদিন তাঁকে অভিনন্দন জানাতে মাঠে এসেছিলেন গুরু স্যার আলেক্স ফার্গুসন।

চার্লটন ২৪৯ গোল করেছিলেন ৭৫৮ ম্যাচে। রুনির লাগল ৫৪৩টি ম্যাচ। চার্লটনের চেয়ে ২১৫ ম্যাচ ও পাঁচ মৌসুম কম খেলে এই রেকর্ড ছুঁলেন ইংলিশ এই ফরোয়ার্ড। চার্লটনের রেকর্ড ভেঙে দারুণ খুশি রুনি। ম্যাচের পর রুনি বলেছেন, ‘এটা দারুণ এক অনুভূতি। ভীষণ গর্ববোধ করছি। স্যার ববি চার্লটনের পাশে আমার নাম থাকাটা গর্বের বিষয়। আজ আমি এই অর্জন উদযাপন করব, কারণ আজ সত্যিই অন্য রকম একটা দিন।’

রুনি ব্যক্তিগত রেকর্ড করলেও তাঁর ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড কিন্তু এবারের প্রিমিয়ার লিগে বেশ বাজে অবস্থায় রয়েছে। পয়েন্ট টেবিলের ছয়ে রয়েছে রেড ডেভিলরা। আর লিগে কিন্তু রুনির পারফরম্যান্সও সন্তোষজনক নয়। ২০ ম্যাচের ১১টিতে জয় পেয়েছে মরিনহোর শিষ্যরা।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/ এস আর/ নীরব/হায়াত/ ৮ই জানুয়ারী, ২০১৭