মেহেদী জামান লিজন:ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীকে একই বিভাগের শিক্ষক প্রভাষক মিনহাজ উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে গ্রেফতারের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন সেই শিক্ষককে সাময়িক ভাবে বহিস্কার করেছে।
মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্দেশে বিশ্ববিদ্যালয়ের রেজ্রিস্টার (ভারপ্রাপ্ত ) ড. হুমায়ূন কবীরের স্বাক্ষরিত এক লিখিত পত্রে এই বহিস্কারদেশ দেওয়া হয়।

উল্লেখ্য যে, গত ২ মে নির্যাতিত ওই শিক্ষার্থী বিভাগীয় ডিন ও বিশ্ববিদ্যালযের উপাচার্য বরাবর শিক্ষক মিনহাজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনে এবং ওইদিনই সে আত্মহত্যার চেষ্টা করেন।

এই ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অধ্যাপক এএমএম শামসুর রহমানকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করে। ৩ মে ওই শিক্ষার্থী বাদী হয়ে ত্রিশাল থানায় শিক্ষক মিনহাজ উদ্দিনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মামলা করেছেন। এ মামলায় গত ৭ মে পুলিশ আসামি মিনহাজ উদ্দিনকে গ্রেপ্তার করে আদালতে পাঠালে আদালত তাকে জেলহাজতে পাঠান। এরই মধ্যে গত ৭ মে ময়মনসিংহ মেডিকেল কলেজ ফরেনসিক বিভাগে ধর্ষণের শিকার ওই শিক্ষার্থীর মেডিকেল পরীক্ষা সম্পন্ন করা হয়েছে।

টাইমস ওয়ার্ল্ড ২৪ ডটকম/এস আর/নীরব/কে আই/ ১৭ মে ২০১৭